ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশ বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সাইবার যুদ্ধ করুন: ফারুক খান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৮ ঘণ্টা, মে ২১, ২০২২
দেশ বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সাইবার যুদ্ধ করুন: ফারুক খান

ঢাকা: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান বিএনপি-জামায়াতের বাংলাদেশ বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে সমন্বিতভাবে সাইবার যুদ্ধ শুরু করার জন্য আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের প্রবাসী নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২০ মে) ভার্জিনিয়ার একটি হোটেলে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফারুক খান এমন মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের মেরিল্যান্ড স্টেট, মেট্রো ওয়াশিংটন ও ভার্জিনিয়া স্টেট ইউনিট যৌথভাবে এ সভার আয়োজন করে।

সেখানে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান বলেন, ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে বিএনপি-জামায়াত চক্র বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, গুজব ছড়াচ্ছে এবং মিথ্যা কথা বলছে। বাংলাদেশ বিরোধী অধিকাংশ এসব প্রচারণা দেশের ভেতর থেকে নয়, বিদেশ থেকে পরিচালিত হচ্ছে।

ফারুক খান এমপি যুক্তরাষ্ট্রে একটি সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। দলের অন্য সদস্যরা হলেন নুরুল ইসলাম নাহিদ, নাহিম রাজ্জাক ও কাজী নাবিল আহমেদ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ।

ফারুক খান দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অসামান্য অবদানের কথা উল্লেখ করে বলেন, তারা সততা, পরিশ্রম ও দেশপ্রেমের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ প্রবাসী বাংলাদেশিদের ভোটাধিকারের জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব স্টেট এবং সিনেটর ও কংগ্রেসম্যানসহ বেশ কয়েকজন আইনপ্রণেতার সঙ্গে তাদের আলোচনার কথা উল্লেখ করে ফারুক খান বলেন, তারা র‌্যাব এবং এর কিছু বর্তমান ও সাবেক কর্মকর্তাদের উপর সাম্প্রতিক নিষেধাজ্ঞা, বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীর প্রত্যর্পণ, রোহিঙ্গা সংকট ও বিমানের ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট পুনরায় চালু বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

ফারুক খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের কথা তুলে ধরেন।

নুরুল ইসলাম নাহিদ ১৭ মে-কে বাংলাদেশের জন্য একটি ঐতিহাসিক দিন হিসেবে অভিহিত করে বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দলকে শক্তিশালী করার পাশাপাশি গণতন্ত্র পুনরুদ্ধার ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

বৈঠকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আগত আওয়ামী লীগের সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২২২৭ ঘণ্টা, মে ২১, ২০২২
টিআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।