ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

আড়াইহাজারে মজুরি বাড়ানোর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ২১, ২০২২
আড়াইহাজারে মজুরি বাড়ানোর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে মজুরি বাড়ানোর দাবিতে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

শনিবার (২১ মে) দুপুরে উপজেলার গোপালদী, দাইরাদী. উলুকান্দি, সদাসদি, গাজীপুরা, খাসেরকান্দি, দড়িবিশনন্দী, সদারদিয়াসহ আশপাশের কয়েক হাজার শ্রমিক এ বিক্ষোভে অংশ নেয়।

এ সময় শ্রমিকরা ঢাকা-বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের রামচন্দ্রদী এলাকায় অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে গোপালদী তদন্ত কেন্দ্রের পুলিশ মিল মালিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের আশ্বাস দিলে কর্মসূচি স্থগিত করা হয়।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, লাগাতার নিত্যপণ্যের দাম বৃদ্ধির ফলে সংসার চালানো কঠিন হয়ে পড়েছে। তাই কারখানা মালিকদের কাছে প্রতি গজ গ্রে কাপড়ে এক টাকা করে মজুরি বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল।

শ্রমিকদের অভিযোগ, তাদের প্রস্তাবে একমত পোষণ করলেও মজুরি বাড়ানো নিয়ে মালিকরা সময়ক্ষেপণ করছেন। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ায় দাবি আদায়ে আন্দোলন ছাড়া আর কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন তারা।

এ বিষয়ে গোপালদী তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, মজুরি বাড়ানোর দাবিতে কয়েক হাজার শ্রমিক রাস্তায় নেমেছিলেন। আগামী মঙ্গলবারের (২৪ মে) মধ্যে মালিক ও শ্রমিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মীমাংসা করা হবে বলে পুলিশের এই কর্মকর্তা জানান।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, মে ২১, ২০২২
এমআরপি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa