ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৬ নারী

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মে ২১, ২০২২
দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৬ নারী ফাইল ছবি

বেনাপোল (যশোর): দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ ভাবে পাচার হওয়া ৫ নারীকে বাংলাদেশের কাছে হস্তান্তর করেছে ভারত। শনিবার  (২১ মে) সন্ধ্যায়  ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্থান্তর করেন।

ভারত থেকে ফেরত আসা নারীদের বাড়ি, কিশোরগঞ্জ, নরসিংদী, ও পিরোজপুর জেলায়।

জাস্টিস অ্যান্ড কেয়ারের ফিল্ড অফিসার রোকেয়া জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে তাদের ভারতে পাচার করা হয়েছিল। পাচারকারী তাদের ভারতের বেঙ্গালুরু নিয়ে গিয়ে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে জোর করে ব্যবহার করেন। খবর পেয়ে  পুলিশ তাদেরকে উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে ভারতের বেঙ্গালুরুর বিদ্যা রানী হোস্টেল নামে  একটি বেসরকারি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিজদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় তারা ট্রাভেল পারমিটের মাধ্যমে  দেশে ফেরার সুযোগ পায়।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা ৫ নারীকে   আইনি সহয়তা দিতে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের জিম্মায় বুঝে নিয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা,  ২১ মে,  ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa