ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

জাতীয়

ভাঙ্গায় জোড়া খুন: আসামিদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ২১, ২০২২
ভাঙ্গায় জোড়া খুন: আসামিদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ জোড়া খুনের আসামিদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গায় আলোচিত জোড়া খুনের আসামিদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে গ্রামবাসী।  

শনিবার (২১ মে) দুপুর ১২ টার দিকে ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার নওয়াপাড়া বাসস্ট্যান্ডের নিকট তারা প্রায় আধঘন্টা গ্রামবাসী অবরোধ করে রাখে।

এসময় সড়কের দুপাশে অসংখ্য যানবাহন আটকে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আসামিদের গ্রেফতারে আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

এর আগে সকাল ১০টার দিকে জানদি রেললাইনের উপর একই দাবিতে তারা মানববন্ধন করেন। নিহতদের পরিবার, বিভিন্ন শ্রেণি-পেশার গ্রামবাসী ও নেতৃস্থানীয় ব্যক্তিরা এতে অংশ নেন।

গত ৭ এপ্রিল রাতে বাড়ি ফেরার পথে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত হন সোলায়মান শরীফ ও কামরুল মাতুব্ববর নামে দুই ব্যক্তি। এ ঘটনায় আহত হন আমিনুর নামে আরেক ব্যক্তি। এ হত্যাকাণ্ডের পর ১৯ জনকে আসামি করে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা করেন রুবেল মাতুব্বর নামের এক ব্যক্তি।  

মানববন্ধনে মামলার বাদী রুবেল বলেন, এলাকায় একের পর এক অপকর্ম, দুর্নীতি ও মাদক ব্যবসার প্রতিবাদ করায় সোলায়মান ও কামরুলকে হত্যা করা হয়। হত্যা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। বরং হত্যা মামলার কাউন্টার হিসেবে দায়েরকৃত মামলায় পুলিশ নিহতদের স্বজন ও লোকজনদের গ্রেফতার ও হয়রানি করছে।

মানববন্ধনে নিহত সোলায়মানের মা নিলুফা বেগম বলেন, আমার স্বামী আরও ১০ বছর আগে মারা গেছে। নাতিডারে দেখবে কে?

তিনি বলেন, আমি শেখ হাসিনার কাছে বিচার চাই। খুনিদের ফাঁসি চাই।  

এ ব্যাপারে ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, মামলা গ্রহণের পরপরই আমরা আসামি গ্রেফতারের চেষ্টা করি। তাই আসামী গ্রেফতারের চেষ্টা চলছে না এ অভিযোগ সঠিক নয়।  

তিনি জানান, এ পর্যন্ত হত্যা মামলার একজন আসামীকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। আদালতে ওই আসামী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, মে ২১, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa