ঢাকা, বুধবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

ঢাকায় স্ত্রীর পাশে সমাহিত হবেন আব্দুল গাফফার চৌধুরী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, মে ২০, ২০২২
ঢাকায় স্ত্রীর পাশে সমাহিত হবেন আব্দুল গাফফার চৌধুরী

ঢাকা: প্রখ্যাত সাংবাদিক, কলামিস্ট এবং ভাষা আন্দোলনের স্মরণীয় গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ এর রচয়িতা আব্দুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় আনা হবে। বনানীতে স্ত্রীর কবরের পাশে সমাহিত করা হবে তাকে।

বৃহস্পতিবার (১৯ মে) যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, আগামীকাল ব্রিকলেন মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আলতাব আলী পার্কে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য নেওয়া হবে মরদেহ। গাফ্ফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী বাংলাদেশে তার স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে। বিমান বাংলাদেশের সঙ্গে যোগাযোগ হয়েছে। তারা দ্রুত ব্যবস্থা নিচ্ছে।

ইতোমধ্যেই যুক্তরাজ্যের হাইকমিশন বাংলাদেশের ও যুক্তরাজ্যের সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে অবহিত করেছে। মরহুম আবদুল গাফফার চৌধুরীর জানাজা, দাফন ও অন্যান্য বিষয়ে হাইকমিশন যথাসময়ে সবাইকে অবহিত করবে। আগামী সোমবার তার মরদেহ ঢাকায় পৌঁছাতে পারে।

মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরী বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৬.৪৯ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, মে ২০, ২০২২
টি আর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa