ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, মে ১৯, ২০২২
ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আটক

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে অস্ত্রসহ ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন (২৪) সাঈদীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

এ সময় দল-বল নিয়ে আটক সহ-সভাপতিকে ছিনিয়ে নিতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জোবায়ের আহাম্মেদকেও (২৯) আটক করা হয়।

বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর সবুজবাগ এলাকায় অভিযান চালিয়ে প্রথমে সাঈদীকে ও পরে র্যাবের কাজে বাধা দেওয়ায় জোবায়েরকে আটক করা হয়।

র‌্যাব জানায়, স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির অভিযোগে দেলোয়ার হোসেন সাঈদীকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

অভিযান শেষে সাঈদীকে নিয়ে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০ থেকে ২০০ জন মিলিত হয়ে সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

তারা র‌্যাবের আভিযানিক দলের উপর সশস্ত্র আক্রমণ করে। তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য হামলাকারীদের নেতৃত্বদানকারী জোবায়েরকে আটক করা হয়।

র্যা ব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, আটক সাঈদী প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির বিষয়টি স্বীকার করেছেন। এছাড়াও সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ মহড়া দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার ও ত্রাস সৃষ্টি করে আসছিলেন।

পরে জোবায়েরের নেতৃত্বে আক্রমণে রাবের ২ জন সদস্য আহত হয়েছেন। আহত র‌্যাব সদস্যদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সাঈদী ও জোবায়ের বিরুদ্ধে সবুজবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রীর নামে চাঁদাবাজি, আটক দুই নেতা

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
পিএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad