ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি স্বামী-স্ত্রী-দেবর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মে ১৯, ২০২২
ভোলায় ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি স্বামী-স্ত্রী-দেবর

ভোল: ভোলার লালমোহনের কালমা ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন স্বামী-স্ত্রী ও দেবর। আর এ ইউনিয়নে ছয় প্রার্থীর মধ্যে রয়েছেন তারা একই পরিবারের তিনজন।

বৃহস্পতিবার (১৯ মে) মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিন তাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এ ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দোকানে চায়ের কাপে কাপে চলছে আলোচনার ঝড়।

একই পরিবারের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, কালমা ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী মো. আকতার হোসেন, তার স্ত্রী রেহানা বেগম লাইজু ও আকতার হোসেনের ভাই মো. ইকবাল হোসেন।

এছাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মো. জাকির হোসেন, ইসলামী আন্দোলনের লোকমান হোসেন ও জাতীয় পার্টির সিরাজুল ইসলাম।


এ ব্যাপারে কালমা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী আকতার হোসেন সাংবাদিকদের জানান, যে যার মতো মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে কি না সেটি দলীয় সিদ্ধান্তের ওপর নির্ভর করবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার দুই ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য ৯৬ ও সংরক্ষিত নারী সদস্য পদে ২২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে যাচাই-বাচাইয়ের দিন কালমা ইউনিয়নের তিনজন ও রমাগঞ্জ ইউনিয়নের একজন সাধারণ সদস্য প্রর্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আমির খসরু গাজী বলেন, কালমা ইউনিয়নে একই পরিবারের তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন। সেগুলো বৈধও হয়েছে। তারাসহ অন্যান্য প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করে যে জয় হবে সেটি মেনে নিবে বলে আশা করছি।

এছাড়া যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তাদের আবারও আপিল করার সুযোগ রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মে ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।