ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

কোটি টাকার সংস্কার শেষ না হতেই রাস্তায় ফাটল

বদরুল আলম, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, মে ১৯, ২০২২
কোটি টাকার সংস্কার শেষ না হতেই রাস্তায় ফাটল

হবিগঞ্জ: হবিগঞ্জের লাখাই উপজেলায় বুল্লা বাজার থেকে গুণিপুর পর্যন্ত সড়কের সিংহগ্রাম অংশের পূনঃনির্মাণ কাজ শেষ হয়েছে। আর এর অল্পদিনের মধ্যেই সড়কটির এজিংসহ পাশের অংশ আবার ধসে যেতে শুরু করেছে।

এতে সড়কটিতে যানবাহন চলাচলের ঝুঁকি থেকে গেছে আগের মতোই।

স্থানীয়রা জানান, সড়কের পাশের গাইডওয়ালে সঠিকভাবে মাটি ভরাট না করে সংস্কার করা হয়েছে। এ কারণে সাম্প্রতিক বৃষ্টিপাতের পর গাইডওয়ালের মাটি দেবে গেছে। অনেক স্থানে সড়কের পাশে ফাটলও দেখা দিয়েছে। এতে যেকোনো সময় সড়ক ধ্বসে পড়তে পারে। এ জন্য পুনরায় ক্ষতিগ্রস্ত স্থানগুলোতে সংস্কারের দাবি জানিয়েছেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে প্রায় এক কোটি টাকায় সড়কটি মেরামতের দায়িত্ব পান ঠিকাদার হারিছ উদ্দিন। আংশিকভাবে সিসি ঢালাই ও কার্পেটিংয়ের মাধ্যমে কাজটি সম্পন্ন করেন তিনি। এতে বিভিন্ন স্থানে কার্পেটিং ধসে গেছে। সড়কের পাশে দেখা দিয়েছে ফাঁটল।

এলাকাবাসী জানান, ঠিকাদার গাইডওয়াল ও সড়কের পাশে সঠিকভাবে মাটি ফেলেননি। সংস্কার কাজে অনিয়ম হওয়ায় সড়কটি এখনই আবার ধসে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ জন্য দুর্ঘটনার শঙ্কা নিয়ে প্রতিদিন রাস্তাটিতে চলাচল করতে হচ্ছে।

তারা আরও বলেন, নির্মাণ কাজ চলাকালীন অনিয়ম ধরা পড়লে স্থানীয় জনপ্রতিনিধি ও এলজিইডির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তার ফল হয়নি। ঠিকাদার দায়সারাভাবে কাজ করেছেন বলেও অভিযোগ করেন তারা।

এ বিষয়ে এলজিইডির লাখাই উপজেলা প্রকৌশলী শাকিল আহমেদ বলেন, বিষয়টিতে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বৃষ্টিপাতের কারণে মাটি সরে গিয়ে এমনটি হয়ে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa