ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘অসতর্কতায়’ নিজ বন্দুকের গুলিতে প্রাণ গেল বনরক্ষীর 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মে ১৯, ২০২২
‘অসতর্কতায়’ নিজ বন্দুকের গুলিতে প্রাণ গেল বনরক্ষীর 

কক্সবাজার: কক্সবাজারের ঈদগাঁওতে বন পাহারার দায়িত্ব পালনকালে ‘অসতর্কতায়’ অবস্থায় নিজের বন্দুকের গুলিতে প্রাণ হারিয়েছেন এক বনরক্ষী।

বুধবার (১৮ মে) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ভাদিতলা রাঙাঝিরি বনে এ ঘটনা ঘটেছে।



নিহত বনরক্ষী মো. আক্তারুজ্জামান (৪০) কক্সবাজার উত্তর বনবিভাগের ভোমারিয়া ঘোনার রেঞ্জের আওতাধীন ভোমারিয়াঘোনা বিটে বনরক্ষী (ফরেস্ট গার্ড) হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি যশোরের ইছাখালী গ্রামে বলে জানা গেছে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, বুধবার দুপুরে সংরিক্ষত বনের ভেতরে দায়িত্ব পালনকালে বনরক্ষী মো. আক্তারুজ্জামান নিজের নামে বরাদ্দ করা বন্দুকের গুলিতে আহত হন। এরপর সহকর্মীরা তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বন বিভাগ কিংবা নিহতের পরিবার থেকে এখনও কোনো ধরনের অভিযোগ বা এজাহার দেওয়া হয়নি। কি কারণে বা কিভাবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

বনবিভাগের ভোমরিয়াঘোনা বিটের বনজায়গীরদার প্রধান (হেডম্যান) বাদশা মিয়া বলেন, গভীর বনে মো. আক্তারুজ্জামানসহ আরও দুইজন বন পাহারার দায়িত্ব পালন করছিলেন। এ সময় আক্তারুজ্জামানের বন্দুকে ত্রুটি দেখা দিলে তিনি মেরামতের চেষ্টা করেন। একপর্যায়ে অসতর্কতাবস্থায় বন্দুক থেকে একটি গুলি তাঁর গলায় বিদ্ধ হয়।

ভোমরিয়াঘোনা রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁন বলেন, ‘নিজের বন্দুকের গুলিতেই আক্তারুজ্জামান গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে আনা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।