ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

জাতীয়

ঢাকা-সিলেট মহাসড়কের ৪শ’ মিটারে ৮ দুর্ঘটনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
ঢাকা-সিলেট মহাসড়কের ৪শ’ মিটারে ৮ দুর্ঘটনা

হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে ৪০০ মিটার জায়গা পিচ্ছিল হয়ে একই স্থানে ৮টি দুর্ঘটনা ঘটেছে। সংস্কার পরও সড়কটি দুর্ঘটনাপ্রবণ হয়ে আছে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

একই স্থানে ঘন ঘন দুর্ঘটনার পর এলাকাবাসী এনিয়ে আন্দোলনে নেমেছেন। তারা দ্রুত সড়কটি পুনরায় সংস্কারের দাবি জানিয়েছেন।

জানা গেছে, সম্প্রতি নূরপুর এলাকায় নসরতপুর থেকে সুতাং নদীর ওপর ব্রিজ পর্যন্ত ৪০০ মিটার জায়গায় ছোট ছোট ফাটলের সৃষ্টি হলে সড়ক ও জনপথ বিভাগ স্থানটি সংস্কার করে। এরপর থেকে সামান্য রোদ অথবা বৃষ্টি হলেই সড়কটি পিচ্ছিল হয়ে যায়। গত ৫ মে থেকে ১৮ মে এই ৪০০ মিটার জায়গায় ৮টি সড়ক দুর্ঘটনা ঘটলে এতে শতাধিক মানুষ আহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে গত ৫ মে দুইটি যাত্রীবাহী গাড়ির মধ্যে সংঘর্ষ হয়, ৯ মে বিআরটিসি পরিবহনের যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়, ১০ মে দুটি মোটরসাইকেল শ্লিপ করে সড়কের পাশে খাদে পড়ে, ১১ মে একটি সিএনজি অটোরিকশা উল্টে যায়, ১২ মে ২টি ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়, ১৪ মে একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে, ১৭ মে সকালে আরেকটি যাত্রীবাহী বাস রাস্তার পাশে পড়ে যায় এবং ১৮ মে সন্ধ্যায় দুটি ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়। এসব দুর্ঘটনায় শতাধিক মানুষ আহত হওয়ার পাশাপাশি মালামালের ক্ষতি হয়েছে।

এদিকে, সড়কটি সংস্কারের দাবিতে গত ১৩ মে স্থানীয়রা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন। তারা বলেন, সড়ক সংস্কারের সময় ব্যাপক অনিয়মের কারণে মানুষ ঘনঘন দুর্ঘটনার স্বীকার হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই সড়কটি স্যাতস্যাতে হয়ে যায়। রোদেও পিচ্ছিল হয়। পরে প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।  

যোগাযোগ করা হলে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রমজান মিয়া বলেন, আবহাওয়া ভালো হয়ে গেলে আমরা এই অংশের মেরামত করে দেব।  
বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa