ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেওয়ানগঞ্জে প্রকাশ্যে হত্যা

বিরোধ মীমাংসা করতে গিয়ে খুন হন সোহান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ১৮, ২০২২
বিরোধ মীমাংসা করতে গিয়ে খুন হন সোহান নিহত সোহান মিয়া -ফাইল ছবি

ঢাকা: জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার গাবতলী এলাকায় প্রকাশ্য দিবালোকে মো. সোহান মিয়া (২৩) নামে  এক যুবককে হত্যার ঘটনায় প্রধান আসামি মো. ইল্লাল সরদারকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডি জানায়, নিহতের এক আত্মীয়কে মারধর করে ইল্লাল।

ভুক্তভোগী সোহান মিয়া সমাধানের জন্য তার কাছে এ বিষয়ে জানতে চান। কিন্তু তিনি না বলায় জানার জন্য বার বার অনুরোধ করেন সোহান। এতে ইল্লাল সরদার রাগ হয়ে সোহান মিয়াকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারেন এবং সঙ্গে থাকা ধারালো চাকু দিয়ে তার বুকের মধ্যে আঘাত করেন। এতে মারা যান সোহান মিয়া।

এ ঘটনায় মঙ্গলবার (১৭ মে) রাতে ডিএমপির খিলগাঁও থানার ত্রিমোহনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (১৮ মে) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর।

তিনি বলেন, গত ১৫ মে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভার গাবতলী এলাকায় ছুরিকাঘাতে মো. সোহান মিয়া নামে এক যুবক খুন হন। এ ঘটনায় মূল আসামিকে গ্রেফতার করেছে সিআইডি।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ইল্লাল সরদার জানিয়েছেন, কিছুদিন আগে গাবতলী বাজার থেকে দেওয়ানগঞ্জ বাজারে যাওয়া নিয়ে ফকির আলী নামে এক অটোচালকের সঙ্গে তর্ক-বিতর্ক হলে তাকে বেধড়ক মারধর করেন। ময়মনসিংহ শহরের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালকের কার্যালয়ে মেকানিকাল পদে কর্মরত সোহান মিয়া ওই অটোচালকের আত্মীয়। সরকারি ছুটিতে তিনি (সোহান মিয়া) বাড়িতে এসেছিলেন।

সিআইডির এই কর্মকর্তা বলেন, ঘটনার দিন ১৫ মে বিকেলে ইল্লাল সরদার গাবতলী বাজার এলাকায় অবস্থান করার সময় সোহান মিয়া অটোচালক ফকির আলী ও স্থানীয় ব্যক্তিদের নিয়ে সমস্যা সমাধানের জন্য তার কাছে এসে ঘটনার বিষয়ে জানতে চান। কিন্তু তিনি (ইল্লাল সরদার) এ বিষয়ে মুখ না খুললে তারা বার বার জানতে চান।

এক পর্যায়ে ইল্লাল সরদার রাগ হয়ে সোহান মিয়াকে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকেন। এক পর্যায়ে সঙ্গে থাকা ধারালো চাকু দিয়ে সোহানের বুকের মধ্যে আঘাত করলে তিনি রক্তাক্ত হয়ে মাটিতে পড়ে গেলে আসামি- ইল্লাল সরদার দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যান।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত লোকজন গুরুতর আহত অবস্থায় সোহান মিয়াকে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর আরও বলেন, গ্রেফতার ইল্লাল সরদারের বিরুদ্ধে খুন, চুরি, নারী নির্যাতন, মাদকদ্রব্য ও অন্যান্য অপরাধে মোট ৯টি মামলা রয়েছে। তার মধ্যে একটি মামলা তদন্তাধীন ও অবশিষ্ট ৮টি মামলা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে বলেও তথ্য পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।