ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ভিজিএফের চাল আত্মসাৎ, চাঁদপুরে ২ গুদাম সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ১৮, ২০২২
ভিজিএফের চাল আত্মসাৎ, চাঁদপুরে ২ গুদাম সিলগালা

চাঁদপুর: খাদ্য সহায়তার ভিজিএফের দেড় টন চাল আত্মসাতের অভিযোগে চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) দু’টি গুদাম সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। মার্চ-এপ্রিল দুই মাস পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় জাটকা ধরা থেকে বিরত থাকা জেলেদের জন্য চালগুলো বরাদ্দ ছিল।

বুধবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে গুদাম দু’টি সিলগালা করা হয়। নেতৃত্ব দেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ।

চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, জেলেদের খাদ্য সহায়তা চাল নির্দিষ্ট সময়ে বিতরণ বিলম্ব হওয়ায় বুধবার কল্যাণপুর ইউপির দু’টি গুদামে বরাদ্দ ৫৩ দশমিক ৬৮০ মেট্রিক টন চালের মধ্যে দেড় টন কম পাওয়া যায়। পরে বিষয়টি ইউএনও সানজিদা শাহনাজকে জানালে তিনি গুদাম দু’টি সিলগালা করার নির্দেশ দেন।

মো. মিজানুর রহমান আরও বলেন, কল্যাণপুর ইউনিয়নে নিবন্ধিত জেলের সংখ্যা ৭৩৮ জন। বরাদ্দ এসেছে ৬৭১ জনের। বরাদ্দকৃত চাল দুই মাসের জন্য ৪০ কেজি করে ৮০ কেজি প্রত্যেক জেলে পাবেন।

জেলেদের চাল আত্মসাতের বিষয়ে কল্যাণপুর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর দপ্তরে গিয়ে তাকে পাওয়া যায়নি। পরে তার ব্যক্তিগত মোবাইলফোনে কল দিলে বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।