ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় সাংবাদিক লাঞ্ছিত, থানায় এজাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ১৭, ২০২২
ভাঙ্গায় সাংবাদিক লাঞ্ছিত, থানায় এজাহার

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় মাহমুদুর রহমান তুরান (৩২) নামে এক সাংবাদিক লাঞ্ছিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার কাপুড়িয়া সদরদি এলাকায় এ লাঞ্ছিতের ঘটনা ঘটে।

তুরান ঢাকা থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক অবজারভারের ভাঙ্গা উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

স্থানীয়রা জানান, প্রতিদিনের মতো বাসা থেকে মোটরসাইকেল নিয়ে বের হলে এলাকার কয়েকজন দুষ্কৃতিকারী মোটরসাইকেল থামিয়ে তুরানকে কিল-ঘুষি মারেন। পরে স্থানীয়রা এগিয়ে এলে লাঞ্ছনাকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনায় সাংবাদিক তুরান স্থানীয় ভাঙ্গা থানায় এজাহার দায়ের করেছেন।

হামলার শিকার সাংবাদিক মাহমুদুর রহমান তুরান বাংলানিউজকে বলেন, বাসা থেকে মোটরসাইকেল নিয়ে হাসপাতালের সামনে আসা মাত্র এলাকার কয়েকজন দুষ্কৃতিকারী পরিকল্পিতভাবে মোটরসাইকেল থামিয়ে আমাকে কিল-ঘুষি মারেন। পরে স্থানীয়রা এগিয়ে এলে দুষ্কৃতিকারীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এ সময় লাঞ্ছনাকারীরা আমাকে নানাভাবে হুমকিও দেন।

তুরান দাবি করেন, ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির স্থানীয় দুষ্কৃতিকারীদের সঙ্গে নিয়ে নানা অপকর্ম করে যাচ্ছেন। তার কর্মকাণ্ডে বাধা দেওয়া এবং কুকীর্তি মিডিয়ায় তুলে ধরায় ক্ষিপ্ত হয়ে দুষ্কৃতিকারীদের দিয়ে এ ঘটনা ঘটিয়েছেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহসিন উদ্দিন ফকির বাংলানিউজকে বলেন, আমি একজন কর্মকর্তা হয়ে কেন তাকে লাঞ্ছিত করাব? এসব ভিত্তিহীন কথাবার্তা। আমি সারাদিনই খুব ব্যস্ত ছিলাম। আপনি এসে খোঁজ নিয়ে দেখেন সকল অভিযোগই বানোয়াট।

এ ব্যাপারে ভাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. হানিফ সরকার বাংলানিউজকে বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শনে গিয়েছিলাম। এ ঘটনায় সাংবাদকর্মী তুরান থানায় একটি এজাহার দায়ের করেছেন। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মে ১৭, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।