ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৭৬ কোটি টাকা আত্মসাৎ, এরশাদকে পুলিশে দিলেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মে ১৭, ২০২২
১৭৬ কোটি টাকা আত্মসাৎ, এরশাদকে পুলিশে দিলেন হাইকোর্ট এরশাদ আলী

ঢাকা: ভূয়া কার্যাদেশ দেখিয়ে একটি ব্যাংকের ১৭৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এরশাদ আলী নামের এক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় তার আগাম জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

জামিন আবেদ খারিজের পর এরশাদ আলীকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শাহবাগ থানা পুলিশকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ আসামিকে নিম্ন আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন আইনজীবী শেখ মোহাম্মদ জাকির হোসেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করে আমিন উদ্দিন মানিক জানান, এবি ব্যাংক লিমিটেড (ইসলামী ব্যাংকিং) কাকরাইল শাখা থেকে পদ্মা বহুমূখী সেতু প্রজেক্টের ঠিকাদার সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেড এবং চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেডের নাম করে ৬টি ভুয়া ও জাল ওয়ার্ক অর্ডার ও সাতটি ব্যাংক গ্যারান্টির মাধ্যমে সর্বমোট ১৭৬ কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের মামলার অভিযোগে মামলা করে দুদক। গত বছরের ৮ জুন ৪ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। এতে এরশাদ ব্রাদার্স কর্পোরেশনের প্রোপাইটর মো. এরশাদ আলী আগাম জামিন নিতে আসেন। কিন্তু আদালত তাকে জামিন না দিয়ে সরাসরি শাহবাগ থানায় সোর্পদ করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মে ১৭, ২০২২
ইএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।