ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

জাতীয়

ভেড়ামারায় যুবককে কুপিয়ে জখম, আটক ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ১৬, ২০২২
ভেড়ামারায় যুবককে কুপিয়ে জখম, আটক ৫

কুষ্টিয়া: কুষ্টিয়ায় ভেড়ামারায় শত্রুতার জেরে রিপন (২৮) নামে এক যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৬ মে) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা শহরের ঢাকা কোচ স্ট্যান্ড সংলগ্ন অটোরিকশা স্ট্যান্ডে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পরে গুরুতর আহত রিপনকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা।

রিপন ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের মধ্যপাড়ার মসজিদ মোড়ের নুরজামানের ছেলে।

এ ঘটনায় ঘটনাস্থল থেকে সায়েম (২০) নামে এক যুবকসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। আটক সায়েম উপজেলার চাঁদগ্রাম পশ্চিম পাড়ার সোহেল রানার ছেলে।

৫০ শয্যা বিশিষ্ট ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. নুরুল আমীন জানান, সোমবার দুপুরে রিপন নামে এক রোগী হাসপাতালে এসেছিলেন। ধারালো অস্ত্রের আঘাতে তার বাম পা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও ডান পা, দুই হাত, মাথা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত ছিল। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপতালে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, মো. রিপন ভেড়ামারা শহরের নওদাপাড়ায় তার নানার বাড়িতে বেড়াতে আসেন। সেখান থেকে নিজ বাড়িতে ফেরার পথে ঢাকা বাসস্ট্যান্ডের কাছে অটোরিকশা স্ট্যান্ডে এসে দাঁড়ান তিনি। এসময় হঠাৎ ১০-১২ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়।

তারা রিপনকে উপর্যুপরি কুপিয়ে গুরুতর জখম করে। এসময় রিপনের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে ধাওয়া করলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় সায়েম নামে এক যুবককে স্থানীয়রা আটকে রেখে পুলিশে সোপর্দ করেন।

চাঁদগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বুলবুল আহমেদের দাবি, উপজেলার চাঁদগ্রামে গোষ্ঠীগত দ্বন্দ্বে আওয়ামী লীগ কর্মী সিদ্দিক হত্যার ঘটনা ঘটনার জেরে এ হামলা চালানো হয়। সে সময় জাসদ নেতা ইউপি চেয়ারম্যানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, পুরুষশুন্য গ্রামে জাসদ সমর্থকদের বাড়িঘরে হামলা-ভাঙচুর-লুটপাটের অভিযোগে পাল্টা আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলার ঘটনা ঘটে।

এ হামলার ঘটনাকে কেন্দ্র করে আগের সেই জাসদ-আওয়ামী লীগ সমর্থকদের দ্বন্দ্ব আবারও প্রকাশ্য রূপ নেওয়ার আশঙ্কাও করেন তিনি।

তবে ইউনিয়ন আওয়ামী লীগ এই নেতার দাবিকে নাকচ করে ভেড়ামারা থানা পুলিশ জানায়, আটক সায়েমের দেওয়া ভাষ্যমতে, রিপনের সঙ্গে তাদের টাকা পয়সা লেনদেনের ঘটনার জেরে হামলা করা হয়।

ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক (ওসি) মজিবুর রহমান জানান, টাকা লেনদেন নিয়ে ও পূর্ব শত্রুতার জেরে এ হামলার ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্তসহ হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

এ ঘটনাকে কেন্দ্র করে চাঁদগ্রামে উত্তেজনার খবরে পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ জনকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, মে ১৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa