ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ৬ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, ৩ দোকান সিলগালা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মে ১৬, ২০২২
মৌলভীবাজারে ৬ হাজার লিটার  ভোজ্যতেল জব্দ, ৩ দোকান সিলগালা মৌলভীবাজারে ৬ হাজার লিটার ভোজ্যতেল জব্দ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট এবং শমসেরগঞ্জ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অভিযান চালিয়ে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে অবৈধভাবে মজুত করা ৬ হাজার ৫০ লিটার ভোজ্যতেল জব্দ করেছে। এসময় চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সেই সাথে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে।  
 
সোমবার (১৬ মে) মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক অভিযান পরিচালিত হয়।  অভিযান পরিচালনায় ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক আল-আমিন।   

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, ‘অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অতিরিক্ত দামে তেল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, পিন্টু ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন স্টেশনারি ও ভেরাইটিজ ষ্টোরকে ৩০ হাজার টাকা, আটঘর এন্টারপ্রাইজকে ৩০ হাজার টাকা জরিমান করা হয়। ’

অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় করা ও তেল মজুত রেখে কৃত্রিম সংকট তৈরি করার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে জব্দকৃত তেল আগের দামে সাধারণ মানুষের কাছে বিক্রি করে দেয়া হয়। লোকজনকে সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে এসব তেল কেনেন।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মে ১৬, ২০২২

ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।