ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

জাতীয়

পুকুরে বিষ, মারা গেল ২ লাখ টাকার মাছ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মে ১৬, ২০২২
পুকুরে বিষ, মারা গেল ২ লাখ টাকার মাছ

ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার পানামী গ্রামে শত্রুতার জেরে এক মৎস্য চাষির পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে প্রতিপক্ষরা। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার (১৬ মে) সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে মাছগুলো ভেসে উঠতে দেখেন তিনি।

ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি ওই গ্রামের বাবুল মণ্ডল জানান, বাড়ির পাশের পুকুরে তিনি মাছ চাষ করে আসছেন। আট মাস আগে পুকুরে বিভিন্ন জাতের পাঁচ মণ মাছের পোনা ছাড়েন তিনি। কিছুদিনের মধ্যে মাছগুলো বিক্রি করার আশা করছিলেন। এরই মধ্যে সোমবার সকালে পুকুরে মাছের খাবার দিতে গেলে দেখেন মাছগুলো মরে ভেসে আছে। দুপুর পর্যন্ত পুকুরের সব মাছ মরে ভেসে উঠে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। বাবুল মণ্ডল অভিযোগ করেন, কয়েকদিন ধরে প্রতিবেশী ছমির মোল্লার সঙ্গে তার বিরোধ চলছিল। আমার সন্দেহ ছমির মোল্লা ও তার লোকজন আমার পুকুরে বিষ দিয়ে মাছগুলো মেরে দিয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ছমির মোল্লা বলেন, আমরা এই কাজ করিনি। আমরা করেছি নাকি তৃতীয় পক্ষ করেছে আপনারা তদন্ত করে দেখেন।  
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa