ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

৯১৬৮ লিটার তেল মজুদ, জরিমানা গুনলেন লাখ টাকা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, মে ১৪, ২০২২
৯১৬৮ লিটার তেল মজুদ, জরিমানা গুনলেন লাখ টাকা

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় অবৈধভাবে ভোজ্যতেল মজুদ করার বিরুদ্ধে যৌথভাবে বিশেষ অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শনিবার (১৪ মে) দুপুরে উপজেলার মুন্সিবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ওই বাজারের মেসার্স সালাউদ্দিন স্টোর থেকে ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল জব্দ করে অভিযানকারী দল। আগের দামে কেনা এসব তেল অধিক মুনাফার উদ্দেশ্যে অবৈধভাবে মজুদ করা হয়েছিল। এ ঘটনায় প্রতিষ্ঠানটিকেকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর মৌলভীবাজারের সহকারী পরিচালক আল আমিন। তাকে সহায়তা করেন র‌্যাব সদস্যরা।

সহকারী পরিচালক আল আমিন বলেন, কয়েকদিন আগে মেসার্স সালাউদ্দিন স্টোরের মালিক সালাউদ্দিন জানিয়েছিলেন তার দোকানে আগের কেনা ২৫০০ লিটার তেল আছে। শনিবার এসে জানতে চাইলাম কত লিটার আছে? তখন এক কর্মচারী জানায় ১০০ লিটার তেল আছে। কিন্তু গোডাউনে গিয়ে দেখতে পাই পুরোপুরি উল্টোচিত্র। সেখানে ৯ হাজার ১৬৮ লিটার সয়াবিন তেল মজুদ পাওয়া যায়।

তিনি জানান, তাৎক্ষণিকভাবে জব্দ করা সেই তেল খুচরা ব্যবসায়ীদের কাছে আগের দামে বিক্রি করা হয়েছে। খুচরা ব্যবসায়ীরাও তা আগের দামে ক্রেতাদের কাছে বিক্রি করবেন। তবে  একজনের কাছে এক বোতলের বেশি তেল বিক্রি করা যাবে না। খুচরা বিক্রেতারা সব ক্রেতার তালিকা অবশ্যই ভোক্তা অধিকারে জমা দেবেন। এতে স্বচ্ছতা নিশ্চিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ১৪ মে, ২০২২
বিবিবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa