ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

পাবনায় ভোজ্য তেল উদ্ধার-জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
পাবনায় ভোজ্য তেল উদ্ধার-জরিমানা 

পাবনা: পাবনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  জেলা কার্যালয় বাজারে অভিযান পরিচালনা করেছে।
১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকায় বিক্রি, হাতেনাতে ধরে দুই ব্যবসায়ীর গোডাউন থেকে ৪ হাজার ৪৭ লিটার তেল উদ্ধারসহ ৭৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

১৪ মে শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলামের নেতৃত্বে জাতীয় ভোক্তা—অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা প্রশাসকের নির্দেশনায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারে মাহাদী ট্রেডার্স নামক প্রতিষ্ঠানের গুদামে আগের দামে বোতলজাত ১ হাজার ৫ লিটার ও খোলা ২ হাজার ৮৭০ লিটার তেল পাওয়া যায়। একইসঙ্গে কুণ্ডু স্টোরে ১৭২ লিটার বোতলজাত তেল পাওয়া যায়। উভয় প্রতিষ্ঠানই ১৬০ টাকা লিটারের তেল ১৯০ টাকা করে বিক্রি করছিল। প্রতিশ্রুতি অনুযায়ী তেল বিক্রি না করার অপরাধে মাহাদী ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ৫০ হাজার ও কুণ্ডু স্টোরকে ২০ হাজার  টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।  
জব্দ করা তেল ভোক্তাদের মধ্যে ন্যায্যমূল্যে বিক্রি করা হয়।  

এছাড়া, ভেড়ামারা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, ১৪ মে, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa