ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

টিফিনের জন্য মাংস না পেয়ে শিশুর আত্মহত্যা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
টিফিনের জন্য মাংস না পেয়ে শিশুর আত্মহত্যা!

খুলনা: খুলনার পাইকগাছায় মায়ের সঙ্গে অভিমান করে মরিয়াম নামে (১০) বছরের এক শিশু আত্মহত্যা করেছে । শনিবার (১৪মে) সকালে উপজেলার  রাড়লীর ষষ্টিতলা এলাকায়  নিজ ঘরের আড়ায় গামছা  ঝুলিয়ে আত্মহত্যা করেছে সে।

 

মরিয়াম ওই এলাকার জুলফিকার গাজীর মেয়ে এবং স্থানীয়  একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীতে পড়তো।

পুলিশ জানিয়েছে ধারণা করা হচ্ছে, সে মায়ের ওপর অভিমান করে আত্মহত্যা করেছে।

স্বজনরা জানান, মরিয়ম স্কুলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে দেখে তার মা বাড়ির বাইরে যায়। এর আগে সে গরুর মাংস  খেতে চাওয়ায় বাবা বাজারে গিয়েছিল। কিছুক্ষণ পর মা বাড়ি ফিরে দেখে মরিয়ম ঘরের আড়ায় ঝুলন্ত অবস্থায় দাপাদাপি করছে।
 
তাৎক্ষণিক মরিয়মকে উদ্ধার করে প্রথমে স্থানীয় গ্রাম্য ডাক্তার ও পরে অবস্থা খারাপ দেখে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এসময় কর্তব্যরত ডাক্তার আরও জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

এব্যাপারে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) জিয়াউর রহমান বাংলানিউজকে  জানান, সকালে মরিয়ম  মায়ের কাছে স্কুলের টিফিনে গরুর মাংসের আবদার করেছিল। তবে মা পরের দিন মাংস দেওয়া হবে জানিয়ে তাকে এদিন ডিম দিয়ে টিফিন নিয়ে স্কুলে যেতে বলেন। এরপর সে স্কুলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে দেখে মা ঘরের সামনের রাস্তায় পরিচিত একজনের সঙ্গে কথা বলছিল। আর বাবা দরিদ্র হওয়ায় মেয়ের আবদার পূরণে বাজারে পোল্ট্রি মুরগি কিনতে যান। সে সময় খালি ঘর পেয়ে আড়ার সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে মরিয়ম।

তিনি আরও জানান, মরদেহের সুরতহাল প্রতিবেদন হলেও পরিবারের দাবির প্রেক্ষিতে ময়না তদন্তের জন্য না পাঠিয়ে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। সর্বশেষ এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa