ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

জাতীয়

পেয়ারা বাগানে মিলল ফসল পাহারাদারের মরদেহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মে ১৪, ২০২২
পেয়ারা বাগানে মিলল ফসল পাহারাদারের মরদেহ স্বজনদের আহাজারি

রাজশাহী: রাজশাহীর বাঘায় উপজেলার গড়গড়ি ইউনিয়নের সুলতানপুর গ্রামের পদ্মার দুর্গম চরের একটি পেয়ারা বাগান থেকে সেন্টু আলী (৪৭) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি চরের বিভিন্ন ফসল পাহারা দেওয়ার কাজ করতেন।

 

শনিবার (১৪ মে) দুপুরে পুলিশ মরদেহটি উদ্ধার করে। সুরতহাল প্রতিবেদন তৈরির পর মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়। এ ঘটনায় চরের মানুষকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

নিতহ সেন্টু উপজেলার গড়গড়ি ইউনিয়নের সুলতানপুর গ্রামের মৃত আজের উদ্দিন চৌকিদারের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, সেন্টু গত বুধবার (১১ মে) সন্ধ্যায় বাড়ি থেকে কাজের জন্য বের হন। এরপর আর বাড়ি ফেরেননি। পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খুঁজেও তাকে পাননি।

শনিবার সকালে পদ্মার চরের ওই এলাকায় আব্দুল খালেকের পেয়ারা বাগানে কাজ করতে যান হাছান আলী ও আবদুল্লাহ নামে দুই শ্রমিক। এ সময় তারা মরদেহটি দেখতে পেয়ে স্থানীয়দের ডেকে আনেন। পরে থানায় খবর দেওয়া হয়। খবর পেয়ে দুপুরে বাঘা থানা পুলিশ ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, কে বা কারা তাকে হত্যা করে মরদেহ পেয়ারা বাগানের মধ্য ফেলে রেখেছিল। মরদেহ উদ্ধারের সময় তার ডান পা শেয়ালে কামড়ানোর ক্ষত অবস্থায় পাওয়া গেছে।

তার ভাগ্নে আকরাম হোসেন জানিয়েছেন, তার মামা পদ্মার চরের মধ্যে আবাদ করা বিভিন্ন ফসল পাহারা দেওয়ার কাজ করতেন। এখন ঠিক কী কারণে তাকে হত্যা করা হয়েছে তারা তা বুঝতে পারছেন না।

নিহতের স্ত্রী মাহমুদা বেগম বলেন, তারা দরিদ্র মানুষ। তার স্বামী ফসলের পাহারাদার হিসেবে কাজ করতেন। দুই মেয়েকে বিয়ে দেওয়া হয়েছে। ছেলেও বিয়ে করে আলাদা থাকে। প্রহরী হিসেবে যা পেতেন তা দিয়ে স্বামী-স্ত্রী কোনো রকমে চলতেন। তার কোনো শত্রু ছিল না।

বাঘা থানার ওসি বলেন, তারা ঘটনাটি তদন্ত করে দেখছেন। চরের মানুষকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মে ১৪, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa