ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

তেল নিয়ে কারসাজি, শাহজাদপুরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, মে ১৪, ২০২২
তেল নিয়ে কারসাজি, শাহজাদপুরে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

সিরাজগঞ্জ: সয়াবিন তেল মজুদ, বেশি দামে বিক্রি, বোতল কেটে বিক্রিসহ তেল নিয়ে নানা কারসাজির অভিযোগে সিরাজগেঞ্জর শাহজাদপুরে ৪ দোকানিকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তিন হাজার লিটার তেল জব্দ করে তা খোলা বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

শনিবার (১৪ মে) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর বাজার ও দিলরুবা বাসস্ট্যান্ড এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযান শেষে মাহমুদ হাসান রনি বাংলানিউজকে জানান, দ্বারিয়াপুর বাজারে সরকার অ্যান্ড ব্রাদার্স পূর্বের তেল মজুদ রেখে বর্তমান মূল্যে বিক্রি করছিল। দোকানটিতে পূর্বের কেনা বোতলজাত ৩ হাজার লিটার তেল পাওয়া যায়। তেল মজুদ রেখে বর্তমান দামে বিক্রির দায়ে এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৩ হাজার লিটার তেল বিক্রির নির্দেশ দেওয়া হয়।

একই বাজারে মাসুদ স্টোরকে বোতল কেটে খোলা তেল হিসেবে বিক্রি করায় ৩০ হাজার টাকা, বোতলের দামের চেয়ে ১শ টাকা বেশি নেওয়ায় ভাই ভাই খাদ্য ভাণ্ডারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও দিলরুবা বাসস্ট্যান্ডে প্রিয়াংকা হোটেলের নোংরা পরিবেশের জন্য ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa