ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

জাতীয়

খাগড়াছড়িতে ৪ ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, মে ১৩, ২০২২
খাগড়াছড়িতে ৪ ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে তিন ব্যবসায়ীসহ চারজনকে আটক করা হয়। পরে ব্যবসায়ী নেতাদের জিম্মায় তারা ছাড় পান। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়িতে অবৈধভাবে ভোজ্যতেল মজুদ, মূল্য তালিকা না টাঙানোসহ বিভিন্ন অভিযোগে চার ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৩ মে) বিকেলে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইমরান মসজিদ রোড ও মাস-মাংসের বাজারে পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

এ নিয়ে গত কয়েক দিনের অভিযানে ৬৩ হাজার ১০ লিটার সয়াবিন তেল জব্দ ও দুই লাখ ২৮ হাজার জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

এদিন বিকেলে মসজিদ রোডের মা ষ্টোরে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় মজুদ করা ৩১০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। অভিযানে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা ও বেশি দামে তেল বিক্রির অপরাধে ওই প্রতিষ্ঠানের মালিক ওমর ফারুককে ৫ হাজার টাকা জরিমানা ও জব্দ করা তেল খোলা বাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

একই সময় মাছ-মাংসের বাজারে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে চার মুরগি ব্যবসায়ীকে দুই হাজার করে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় মিথ্যার আশ্রয় নেওয়ায় তিন ব্যবসায়ীসহ চারজনকে আটক করা হয়। পরে ব্যবসায়ী নেতাদের জিম্মায় তারা ছাড় পান।

এদিকে খাগড়াছড়িতে ভোজ্য তেলের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে পেঁয়াজ ও রসুনের দাম। বর্তমানে পেঁয়াজ কেজিতে ১০ থেকে বেড়ে ৪৫ টাকা ও রসুন কেজিতে ২০ টাকা বেড়ে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মে ১৩, ২০২২
এডি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa