ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে তেল ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
মানিকগঞ্জে তেল ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

মানিকগঞ্জ: মানিকগঞ্জের পৌর এলাকায় কৃত্রিম সংকট ও অবৈধভাবে ভোজ্য তেল ( সয়াবিন ) মজুদ রাখার অপরাধে হরিপদো অ্যান্ড সন্স নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার ( ১৩ মে ) বিকেল পৌনে ৪ টার দিকে জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

জানা যায় , ঈদের আগে ৫ লিটারের বোতল জাত তেল সংকটের নেপথ্যে ছিল অতি মুনাফা ও অবৈধ মজুদ। ৫ লিটারের বোতলজাত তেল  ডিলারের দোকানে না পাওয়া গেলেও আজকের অভিযানে তার গোডাউন থেকে বেরিয়ে এসেছে ১৩ শত লিটারের বেশি অবৈধ মজুদকৃত বোলত জাত ভোজ্য তেল। উদ্ধার করা তেল তাৎক্ষণিকভাবে উপস্থিত ক্রেতাদের মাঝে বিক্রয় করা হয় ।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, চাহিদা অনুযায়ী বাজারে তেল সরবরাহ না করায় বাজারে তেলের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। উচ্চ মুনাফার আশায় ডিলার এমনটি করেছে। এমন অসাধু ব্যবসায়ীদের জন্যই বাজারে বোতলজাত তেলের সংকট সৃষ্টি হয়েছে। বাজারে তেল সরবরাহ না করে কৃত্রিম সংকট তৈরির দায়ে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা অর্থদণ্ড এবং ন্যায্য মূল্যে জব্দকৃত তেল ভোক্তাদের মাঝে বিক্রি করা হয়েছে।  

তিনি আরো বলেন,গত চার দিনে জেলার বিভিন্ন বাজার থেকে সাড়ে তিন হাজার লিটার বোতল জাত তেল জব্দ করা হয়। সেইসঙ্গে ১২টি প্রতিষ্ঠানকে প্রায় তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ