ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

গোডাউনে তেল জব্দের খবরে মানুষের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, মে ১৩, ২০২২
গোডাউনে তেল জব্দের খবরে মানুষের ঢল

হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় একটি ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে অববৈধভাবে মজুদ করে রাখা ২ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করে উপস্থিত লোকদের মাঝে বিক্রি করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় কয়েক হাজার মানুষ ন্যায্যমূল্যে তেল কেনার জন্য সেখানে ভিড় করেন।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পালের নেতৃত্বে চুনারুঘাট মধ্য বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় নিবারন স্টোর নামে একটি প্রতিষ্ঠানের গোডাউনে প্রায় ২ হাজার লিটার তেল মজুদ পাওয়া যায়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, তেল জব্দ করে উপস্থিত লোকদের মাঝে ন্যায্যমূল্যে বিক্রি শুরু করলে সেখানে কয়েক হাজার মানুষ জড়ো হন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপস্থিত লোকদের মাঝে তেল বিক্রি করা হয়। মজুদ তেল শেষ হয়ে যাওয়ার পর অনেক মানুষ সেখান থেকে ফিরে যান।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল বাংলানিউজকে বলেন, নিবারন স্টোরের গোডাউনে ৫ লিটার, ২ লিটার ও ১ লিটার বোতলের প্রায় দুই হাজার লিটার তেল মজুদ পাওয়া যায়। খবর পেয়ে সেখানে কয়েক হাজার মানুষ ভিড় করলে জব্দতেল ন্যায্যমূল্যে বিক্রি করে দেওয়া হয়।

তিনি বলেন, দোকানের মালিক এসব তেল আগের মূল্যে কিনে রাখলেও নতুন বর্ধিত দামে বিক্রির জন্য মজুদ করে রেখেছিলেন। ভবিষ্যতে এমন দুর্নীতি না করার জন্যও তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

অভিযানকালে চুনারুঘাট থানা পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ১২, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।