ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইনে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ১২, ২০২২
অনলাইনে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা

সাভার (ঢাকা): সাভারে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের দুই সদস্যকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় মুল হোতা সাহারা খাতুন পলাতক রয়েছেন।

বুধবার (১১ মে) রাত ৮টার দিকে সাভারের ব্যাংক কলোনী এলাকার দেওয়ান মোহাম্মদ মহিউদ্দিন বিকাশের বাড়িতে এই সাজা দেন সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান।

এর আগে, বিকেলে ওই বাড়িতে অভিযান চালিয়ে দুই জনকে আটক করেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সাজা প্রাপ্তরা হলেন খুলনা জেলার দাকোপ থানার খোটাখাল গ্রামের রমেশ রায়ের ছেলে রাজীব রায় (২৭) ও নরসিংদী জেলার মনোহরদী থানার কাচিকাটা গ্রামের আব্দুল হালিম ভূইয়ার ছেলে হাসিবুল হাসান (২০)। এছাড়া পলাতক রয়েছেন কুড়িগ্রাম জেলা সদরের কৃষ্ণপুর বাঘডোবারপাড় এলাকার আব্দুল বাতেনের মেয়ে সাহারা বেগম (৩৫)।

ডিবি পুলিশ জানায়, বন্যা সিকিউরিটি সার্ভিস প্রাইভেট লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান খুলে প্রতারণা করে আসছিল চক্রটি। এ ঘটনায় চক্রের মুল হোতা পলাক রয়েছে। তাতে আটকের চেষ্টা চলছে।

সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান বলেন, অনলাইনের মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিয়ে ৫ থেকে ৭ হাজার টাকা করে নিতেন তারা। তবে কাউকেই চাকরি দিতেন না। এদেরকে এনএসআই ও ডিবি পুলিশের টিম অভিযান পরিচালনা করে দুই জনকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রাজীবকে ১ মাস জেল ও ১০০ টাকা জরিমানা এবং হাসিবকে ১৫ দিন জেল ও ১০০ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, মে ১২, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।