ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মে ১২, ২০২২
মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর: টাস্কফোর্সের দায়ের করা মাদক মামলায় জরিনা খাতুন (৫৫) নামে এক নারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দিয়েছেন মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতী কুমার বিশ্বাস।

বুধবার (১১ মে) বিকেলে এ রায় দেন তিনি।

দণ্ডপ্রাপ্ত জরিনা খাতুন গাংনী উপজেলার রংমহল গ্রামের মাদক ব্যবসায়ী আব্দুর রহমানের স্ত্রী।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৭ জুলাই মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইয়েদ এ জেড মোরশেদ আলীর নেতৃত্বে রংমহল গ্রামের আব্দুর রহমানের বাড়ি তল্লাশি চালিয়ে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করে।
 
এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আহসান হাবীব বাদী হয়ে ১৯৯০ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ১ (খ) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে ২০১০ সালের ২৯ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৭ জন সাক্ষী তাদের সাক্ষ্য দেন। এতে জরিনা খাতুন দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে কারাদণ্ড দেন। মামলার অপর আসামি জরিনার স্বামী আব্দুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন।

মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি কাজি শহীদ এবং আসামিপক্ষে অ্যাডভোকেট মিজানুর রহমান কৌশলী ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মে ১২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।