ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৯ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না ফাঁসির আসামির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মে ১০, ২০২২
১৯ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না ফাঁসির আসামির

বাগেরহাট: প্রায় দুই দশক নিজ জেলা, বিভাগ ছেড়ে অন্যত্র পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বাগেরহাটের মোরেলগঞ্জের বেলাল ফরাজির (৬০)। দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর অবশেষে র‍্যাবের হাতে গ্রেফতার হয়েছেন তিনি।

সোমবার (৯ মে) রাতে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করেছেন। তিনি ওই এলাকায় আত্মগোপন করে ছিলেন।

গ্রেফতার বেল্লাল ফরাজি মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব-বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজির ছেলে। আইনগত প্রক্রিয়া শেষে মঙ্গলবার (১০ মে) বিকেলে তাকে মোরেলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। বিকেলে র‌্যাব-৬ খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০০৩ সালের ১৫ জুলাই মোড়েলগঞ্জ উপজেলার বহরবুনিয়া এলাকায় পূর্বশত্রুতার জেরধরে আসামি বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার পর থেকে পলাতক ছিলেন বেলাল ফরাজী। দীর্ঘ বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত গত ২০১৪ সালের ২৬ জুন বেল্লাল ফরাজিসহ কয়েক জনকে ফাঁসি আদেশ এবং অন্যান্য আসামিদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। কিন্তু সাজা এড়াতে বেলাল ফরাজী দীর্ঘ দিন পালিয়ে ছিলেন।

র‌্যাব-৬ খুলনার সহকারি পরিচালক (মিডিয়া) বজলুর রশীদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বেলাল ফরাজী কুমিল্লায় পালিয়ে রয়েছেন। এরপর ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার এবং আইনগত প্রক্রিয়া শেষে মোরেলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, ১০ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।