ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পূর্ণিমা রাণী ও স্বপন কুমার মিস্ত্রির নামে দুর্নীতির দুই মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ১০, ২০২২
পূর্ণিমা রাণী ও স্বপন কুমার মিস্ত্রির নামে দুর্নীতির দুই মামলা

ঢাকা: অসৎ উদ্দেশ্যে নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরও নির্দিষ্ট ছকে সম্পদ বিবরণী জমা না দেওয়ায় পি,কে হালদার সিন্ডিকেটের অন্যতম সদস্য পূর্ণিমা রাণী হালদার ও তার স্বামী স্বপন কুমার মিস্ত্রির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১০ মে) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী জমা না দেওয়ায় দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন মর্মে রেকর্ডপত্রে প্রমাণ হওয়ায় এবং পূর্ণিমা রাণী হালদার ২ কোটি ৩৬ লাখ ৮১ হাজার টাকা ও স্বপন কুমার মিস্ত্রি ১ কোটি ১১ লাখ ২২ হাজার ৫২২ টাকা জ্ঞাত আয়ের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ সম্পদ অর্জনসহ উক্ত অবৈধ সম্পদ নিজ ভোগদখলে রাখার জন্য দুদক আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বিধায় তাদের বিরুদ্ধে মঙ্গলবার (১০ মে) পৃথক দুটি মামলা করা হয়।

সূত্র আরও জানায়, পি, কে সিন্ডিকেটের ৩৩ জনের বিরুদ্ধে এরই মধ্যে সম্পদ বিবরণী জারির নোটিশ ইস্যু করা হয়। তার মধ্যে ১৩ জন নির্দিষ্ট সময়ে সম্পদ বিবরণী দুদকে দাখিল করেননি। পর্যায়ক্রমে কমিশনের অনুমোদন সাপেক্ষে অন্যদের বিরুদ্ধেও মামলা করা হবে।

এ পর্যন্ত পি, কে হালদারের সহযোগী ৮৩ ব্যক্তির ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। প্রায় ১০০০ কোটি টাকার সমমূল্যের জমি, বাড়ি, ফ্ল্যাট'সহ অন্যান্য স্থাবর সম্পদ ক্রোক করা হয়েছে। ৬৪ জন আসামি ও অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তির বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ১৩ জন আসামিকে গ্রেপ্তার ও রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ১১ জন আসামি আদালতে নিজের দোষ স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। অর্থ আত্মসাতের অভিযোগে পি, কে গংদের বিরুদ্ধে এ পর্যন্ত ৩৪টি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মে ১০, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।