ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বাংলাবাজার ঘাটে ভিড় কমলেও গাড়ির চাপ বেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মে ৮, ২০২২
বাংলাবাজার ঘাটে ভিড় কমলেও গাড়ির চাপ বেশি

মাদারীপুর: ঈদের ছুটি শেষে শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে রোববার (৮ মে) সকাল থেকে সাধারণ যাত্রীদের চাপ কিছুটা কমেছে। তবে ফেরিতে যানবাহনের চাপ আগের মতোই রয়েছে বলে ঘাট সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ঈদের ছুটি শেষ হওয়ায় গত কয়েকদিন ধরে শিবচরের বাংলাবাজার ঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ভিড় ছিল। লঞ্চ, স্পিডবোটে গাদাগাদি করে পদ্মা পার হন যাত্রীরা। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে স্পিডবোট ও লঞ্চে উঠতে হয় যাত্রীদের। তবে রোববার সকাল থেকে এ নৌরুটের চিত্রে কিছুটা পরিবর্তন এসেছে। শনিবার অসহনীয় চাপ থাকলেও এদিন যাত্রীদের চাপ কমেছে। লঞ্চ ও স্পিডবোটে যাত্রীরা স্বাচ্ছন্দে পদ্মা পার হচ্ছেন। তবে ফেরিঘাটে ব্যক্তিগত যানবাহনের চাপ আগের মতোই রয়েছে। রোববার সকাল থেকেই ঘাটে যানবাহনের দীর্ঘ সিরিয়াল ছিল। ফেরি সংখ্যা কম থাকায় পর্যাপ্ত যানবাহন পার হতে পারছে না। ফলে ঘাটে বাড়ছে যানবাহনের সংখ্যা। সিরিয়ালে দীর্ঘক্ষণ আটকে থাকতে হচ্ছে যানবাহনগুলোকে।

ঘাট সূত্রে জানা গেছে, এ নৌরুটে মোট ৬টি ফেরি চলছে। রাতেও ফেরি চলাচল করে। রাতের মধ্যে বেশিরভাগ যানবাহন পার করা সম্ভব হবে। ঘাটে প্রাইভেটকার, মাইক্রোবাসের সংখ্যা বেশি।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাট সূত্রে জানা গেছে, শুক্র ও শনিবার যে উপচে পড়া ভিড় ছিল, রোববার তা কমে এসেছে। এদিন সকাল থেকেই স্বাভাবিক ভাবে যাত্রীরা পার হচ্ছেন। ঈদের ছুটির সঙ্গে শুক্র ও শনিবার ছুটি থাকায় যাত্রীদের চাপ বেশি ছিল। রোববার তা সহনীয় পর্যায়ে এসেছে। রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলাচল করছে।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক পরিদর্শক আক্তার হোসেন জানান, 'যাত্রীদের চাপ এখন থেকে কমে আসবে। রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলাচল করছে। ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী বহন করা হচ্ছে। '

বাংলাদেশ সময়:১৮৫৯ ঘণ্টা, ৮ মে, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।