ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়ায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মে ৭, ২০২২
ঈদ ফেরত যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে পাটুরিয়ায়

মানিকগঞ্জ: প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন শেষে দক্ষিণ পশ্চিম অঞ্চলের প্রায় ২১টি জেলার মানুষ দৌলতদিয়া ঘাট দিয়ে পদ্মা নদী পার হয়ে পাটুরিয়া ঘাট এলাকায় আসছেন। ঢাকার নবীনগর, সাভার, আশুলিয়া এবং গাজীপুর অঞ্চলের পোশাক কারখানার কর্মমুখী মানুষ ছুটে চলেছেন নিজ নিজ গন্তব্যে।

পাটুরিয়া ঘাট এলাকায় ভোগান্তি না থাকলেও রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট এলাকার প্রায় দশ কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ সারি থাকায় বেশ ভোগান্তিতে পড়তে হয় এমনটাই বলেন ঈদ ফেরত যাত্রীরা।  

শনিবার ( ৭ মে ) দুপুরের দিকে লঞ্চ ও ফেরি যোগে পদ্মা নদী পার হয়ে পাটুরিয়া ঘাট এলাকায় ঈদ ফেরত যাত্রীদের বেশ চাপ পড়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন লঞ্চ ও বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। সকাল থেকেই যাত্রীবাহী পরিবহন ও কাটা যাত্রীর (লোকাল) সরব উপস্থিতি ঘাট এলাকায়।  

ফরিদপুর থেকে ঈদ ফেরত গার্মেন্টস কর্মী আসফিকা বলেন , রাজবাড়ীর  গোয়ালন্দ মোড় থেকে দৌলতদিয়া ঘাট পযর্ন্ত কয়েক কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে এসে লঞ্চে করে পাটুরিয়া ঘাটে এসেছি। পাটুরিয়া ঘাটে আসার সঙ্গে সঙ্গে গাড়ি পেয়েছি তবে প্রথম দিকে ৫০ টাকা অতিরিক্ত ভাড়া দাবি করেন গাড়ির চালক। কিন্তু পুলিশকে বলার সঙ্গে সঙ্গে তারা বিষয়টি সমাধান করে দেন। এখন আগের ভাড়া দিয়েই নবীনগর যাচ্ছি।  
মফিজুল ইসলাম নামের আরো একজন বলেন, আমি গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী কিন্তু যে পরিমাণ গাড়ি নদী পারের অপেক্ষায় আছে তাতে মনে হলো দুই তিন ঘণ্টার মধ্যে নদী পার হতে পারবো না। সেজন্য পায়ে হেঁটে দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে পাটুরিয়ায় এসেছি এবং এখন লোকাল গাড়িতে করে গাজীপুর যাচ্ছি।

পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির সুপারভাইজার পান্না-লাল নন্দী বলেন, দৌলতদিয়া লঞ্চ ট্রার্মিনালে যাত্রীর প্রচুর চাপ রয়েছে, এই চাপ রাত পয়র্ন্ত থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন ( বিআইডব্লিউটিসি ) আরিচা আঞ্চলিক কার্যালয়ের বাণিজ্য শাখার উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, ঢাকামুখী যানবাহন ও যাত্রীর চাপ রয়েছে ঘাট এলাকায় আর সেই জন্য পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলিয়ে ২০টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, মে ০৭, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।