ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

থাইল্যান্ডে এনএফটি ক্রিয়েশন কর্মশালা অনুষ্ঠিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, মে ৬, ২০২২
থাইল্যান্ডে এনএফটি ক্রিয়েশন কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা: থাইল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম শহর চিয়াং মাইতে স্টুডিও ৮৮ আর্টিস্ট রেসিডেন্সি ও ওয়েভ আর্টিসান সোসাইটির যৌথ আয়োজনে নন-ফাঞ্জিবল টোকেন (এনএফটি) ক্রিয়েশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের প্রখ্যাত শিল্পী প্রীমা নাজিয়া আন্দালিব বিশেষজ্ঞ হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন।

থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত জনাব মোহাম্মদ আবদুল হাই কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (৫ মে) থাইল্যান্ডের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরামের (বিসিএফ) প্রতিষ্ঠাতা, উইমেন ইন লিডারশিপ (ডব্লিউআইএল) এর সভাপতি এবং প্রীমা আর্ট ফাউন্ডেশনের চেয়ার  শিল্পী প্রীমা নাজিয়া কীভাবে সংগ্রহযোগ্য ও বিশ্বে লেনদেনযোগ্য ডিজিটাল সম্পদ হিসাবে একটি এএফটি (নন-ফাঞ্জিবল টোকেন) তৈরি করা যায় তা অংশগ্রহণকারী শিল্পীদের কাছে তুলে ধরেন। তিনি কর্মশালার অংশগ্রহণকারীদের তাদের নিজস্ব এনএফটি তৈরি করতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

কর্মশালা শেষে থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তার সংক্ষিপ্ত বক্তব্যে কর্মশালা পরিচালনার জন্য আয়োজক এবং এনএফটি-তে বাংলাদেশি বিশেষজ্ঞ প্রীমা উভয়কে ধন্যবাদ জানান। তিনি শিল্প ও প্রযুক্তির মেলবন্ধনের এই সমসাময়িক বিষয়ের প্রতি অংশগ্রহণকারীদের আগ্রহের প্রশংসা করেন। বাংলাদেশ ও থাইল্যান্ড এর দ্বিপাক্ষিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনকালে এ আয়োজন একটি উল্লেখযোগ্য সংযোজন বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১০২৮ ঘণ্টা, মে ০৬, ২০২১
টি আর/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।