ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদের দিনও ঢাকা ছাড়ছে অনেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মে ৩, ২০২২
ঈদের দিনও ঢাকা ছাড়ছে অনেকে

ঢাকা: পবিত্র ঈদ-উল-ফিরতের দিনও মানুষ ঢাকা ছেড়ে নাড়ির টানে যাচ্ছেন বাড়ি। যদিও খুব বেশি যাত্রীর চাপ নেই সড়কে।

দূরপাল্লার গণপরিবহণগুলো যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হচ্ছেন।

তবে ঈদের আগের রাত থেকে নিম্ন আয়ের মানুষেরা মিনি পিকআপ, ট্রাক ভাড়া করে জোট বেধে যার যার গ্রামের বাড়ি গেছেন।

মঙ্গলবার (০৩ মে) রাজধানীর উত্তরা-আব্দুল্লাহপুরে সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা যায়।

আব্দুল্লাহপুর বাস কাউন্টারে দাঁড়িয়ে আছে দূরপাল্লার গণপরিবহণ। তবে যাত্রীর কমতি নেই। এখানে আসা যাত্রীরা অবশ্য ঈদের আগেই টিকেট সংগ্রহ করেছেন। এদের মধ্যে কিছু সংখ্যক মানুষ ঈদের ছুটিতে ঢাকার বাইরে বেড়াতেও যাচ্ছেন।

সিলেট যাচ্ছেন আশিক আহমেদ। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। পরিবার নিয়ে ঢাকারা উত্তরা ১২ সেক্টরে বসবাস করেন। তিনি ঢাকায় পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন। তবে সন্ধ্যায় তার সিলেটে যাওয়ার কথা। তাই তিনি বিকেলে বাস কাউন্টারে এসে অপেক্ষা করছেন।

তিনি জানান, গ্রামের বাড়ি সিলেটে আমার চাচা-চাচি থাকেন। আমি পরিবার নিয়ে ঢাকায় ঈদ পালন করলেও প্রতিবছর ঈদের পরের দিন গ্রামে যাই। সেখানে দুই/তিন দিন থেকে থেকে আবার ফিরে আসতে হয়।

এদিকে, নিম্ন আয়ের মানুষেরা বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছেন। আব্দুল আলীম একজন হকার। এবার ঈদে তিনি উত্তরা হাউজবিল্ডিং এলাকায় ফুটপাতে কাপড় বিক্রির ব্যবসা করেছেন। চাঁদ রাত পর্যন্ত বিক্রি চলেছে। তবে ঈদের দিন বিকেলে তিনি ময়মনসিংহে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

এদিকে, ঈদের আগের রাতেও অনেক মানুষ জোট বেধে গ্রামের বাড়ি গেছেন। এই জোটগুলোর মধ্যে ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, জামালপুর এলাকার মানুষ ছিলেন। তারা নিজেরা পিকআপ ভ্যান, মুনি পিকআপ, ট্রাক ভাড়া করে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে রিকশা চালক, ফল বিক্রেতা, সবজি বিক্রেতা, হকাররা ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ০৩, ২০২২
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।