ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃষ্টি বাধা হতে পারেনি শিশুদের ঈদ আনন্দে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, মে ৩, ২০২২
বৃষ্টি বাধা হতে পারেনি শিশুদের ঈদ আনন্দে

ঢাকা: ঈদ মানেই আনন্দ। আর এ আনন্দ সবচেয়ে বেশি বিরাজ করে শিশুদের মধ্যে।

এবারও এর ব্যতিক্রম ঘটেনি। সকালে ঈদের নামাজের পর থেকে রাজধানীতে বৃষ্টি শুরু হলেও থেমে নেই শিশুদের ঈদ আনন্দ। সকাল থেকে শিশুরা নতুন পোশাক পরে মেতে উঠেছে ঈদ আনন্দে।

মঙ্গলবার (৩ মে) রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

সকাল থেকে রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লার অলিগলি ঘুরে দেখা গেছে, ঝিরিঝিরি বৃষ্টি উপেক্ষা করেই শিশুরা তাদের খেলার সাথীদের নিয়ে সড়কে ঘুরছে। কেউ খেলনা কিনছে কেউবা চটপটি-ফুচকার দোকানে ভিড় করছে। শুধু তাই নয়, শিশুদের ঈদের আনন্দ দিতে অভিভাবকরাও বেরিয়েছেন সন্তানের সঙ্গে ঘুরতে।  

আজ ঈদ, সারাদিন বন্ধুর সঙ্গে ঘুরব। বন্ধুকে নিয়ে মিরপুরে মামার বাসায় যাব। মামা ঈদ সালামি দিলে এরপর দুই বন্ধু মিলে চিড়িয়াখানায় যাব বলে জানালো সপ্তম শ্রেণিতে পড়ুয়া ফয়সাল। এ বৃষ্টি শরীরে লাগবে না আমাদের। গত বছরও ঈদে বৃষ্টি হয়েছিল, সেইবারও আমরা দুই বন্ধু মিলে সারাদিন ঘুরে বেড়িয়েছিলাম। সেইবার বৃষ্টি আমাদের আনন্দে ভাগ বসাতে পারেনি, এবারও পারবে না।

বাবাকে বলেছি শিশুপার্কে নিয়ে যেতে, বাবা বলেছেন বৃষ্টি কমলে নিয়ে যাবে। তাই এখন বান্ধবীর বাসায় বেড়াতে যাচ্ছি বলে জানালো ষষ্ঠ শ্রেণির ছাত্রী তাবাসসুম। সে বলে, বান্ধবীকে সঙ্গে নিয়ে কাজীপাড়ার কবিরের দোকানে ফুচকা খাব। এরপর বাসায় ফিরে মা-বাবাকে নিয়ে শিশুপার্কে ঘুরতে যাব।

কারওয়ান বাজারে কাঁচামালের ব্যবসা করি মোটেও সময় পাই না। তাই ঈদের ছুটিতে সন্তানদের আবদারে ঘুরতে বের হয়েছি বলে জানালেন মাসুম মিয়া। তিনি বলেন, ঈদ আনন্দ সবার, তাও যদি পরিবারের সবার সঙ্গে ঈদ উদযাপন করা যায় তাহলে এ চেয়ে সুখকর আর কিছু হতে পারে না।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মে ০৩, ২০২২
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ