ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব‌রিশালে প্রধান ঈদ জামাতে মুসল্লিদের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মে ৩, ২০২২
ব‌রিশালে প্রধান ঈদ জামাতে মুসল্লিদের ঢল

বরিশাল: ‌সারা দেশের মতো বরিশালে উৎসব মুখর পরিবেশে এবং যথাযথ ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।  

করোনার প্রকোপ কম থাকায় এবার প্রধান ঈদ জামাতে ঢল নেমেছিল মুসল্লিদের।

বৃষ্টির পূর্বাভাস থাকলেও সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশে ঈদের জামাত আদায় করতে পেরে শুকরিয়া জ্ঞাপন করেছেন মুসল্লিরা।  

মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৮টায় নগরের বান্দ রোডস্থ হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।  

ব‌রিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান, ব‌রিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ, জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, মহানগর আওয়ামী লীগ সভাপতি এ কে এম জাহাঙ্গীরসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাসহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মুসল্লি প্রধান জামাতে অংশগ্রহণ করেন।  

পরে মোনাজাতে দেশ ও জাতীর মঙ্গল কামনা এবং করোনাসহ সব মহামারি থেকে মুক্তি কামনা করা হয়।

এখানে ইমাম সরফুদ্দিন বেগ নামাজ পরবর্তী দোয়া মোনাজাতে বলেন, দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে আজকের এই ঈদ। রাষ্ট্রে যেন সন্ত্রাস বা হানাহানি না হয় এমন কামনার পাশাপাশি নিজেদের গুনাহ মাফ করার জন্য আল্লাহর কাছে কামনা করেন।

নামাজ শেষে পরস্পরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।  

অপরদিকে বরিশালে বৃষ্টির সম্ভাবনা থাকার পরও বৃষ্টিহীন পরিবেশে অনুষ্ঠিত হয় ঈদের জামাত। প্রধান ঈদ জামাত ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করে আইন শৃঙ্খলা বাহিনী।

এছাড়াও নগর ও জেলার প্রায় সব মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মে ০৩, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।