ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, মে ৩, ২০২২
ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটে বিশ্ব ঐতিহ্যবাহী ষাটগম্বুজ মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৭টার দিকে মসজিদটিতে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

 

প্রধান জামাতে মসজিদের সভাপতি ও বাগেরহাটের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মাদ আজিজুর রহমান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম,  বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু, প্রত্নতত্ত্ব অধিদপ্তর, বাগেরহাটের কাস্টোডিয়ান মো. জায়েদসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা ঈদের নামাজ আদায় করেন। এ জমায়াতে ইমামতি করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আযাদ।  

এরপর সকাল সোয়া ৮টার দিকে ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. হেলাল উদ্দিনের ইমামতিতে দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। সকাল ৯টার দিকে তৃতীয় ও শেষ জামাতে ইমামতি করেন আলহেরা আলিম মাদরাসার শিক্ষক ও সিঙ্গাইর মসজিদের ইমাম মাওলানা মো. মুজাহিদুল ইসলাম।

প্রত্যেকটি জামায়াতেই মুসল্লিদের আধিক্য ছিল। করোনা মহামারির কারণে দুই বছর পর এবার প্রথম নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি ও কুশলাদি বিনিময় করেছেন। তিনটি জামাতেই মুসলিম উম্মাহার শান্তি কামনা ও করোনাসহ সব মহামারি থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া করেছেন ধর্মপ্রাণ মুসলমানরা।  

ঈদের জামাতে অংশ নেওয়া মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত ছিলেন।

বাগেরহাটের ডিসি মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে ঈদের নামাজ আদায়ের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছিল। জেলার অন্য মসজিদেও মুসল্লিরা শান্তিপূর্ণভাবে নামাজ আদায় করেছেন। সর্বোপরি বাগেরহাটের মানুষ শান্তিতে নামাজ আদায় করেছেন।  

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মে ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।