ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মে দিবস-ঈদে বেনাপোলে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ 

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
মে দিবস-ঈদে বেনাপোলে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ 

বেনাপোল (যশোর): মে দিবস ও ঈদুল ফিতর উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে চারদিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এসময় সব ধরনের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।

 

শনিবার (৩০ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার।

এসময় তিনি জানান, মে দিবস উপলক্ষে পহেলা মে ও ২-৪ মে পর্যন্ত ঈদুল ফিতরের ছুটি। এজন্য আগামী ১-৪ মে পর্যন্ত বাংলাদেশের বেনাপোল ও ভারতের পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বৃহস্পতিবার (৫ মে) যথারীতি দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি সচল হবে। এছাড়া ঈদের ছুটির মধ্যে বন্দরের মধ্যে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য নিরাপত্তা কর্মীদের বন্দরের নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার আব্দুর রশিদ জানান, চারদিন ছুটি থাকছে। এসময় আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকার পাশাপাশি পণ্য খালাসও বন্ধ থাকবে।  

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, ছুটিতে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে সব ধরনের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।  

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।