ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দৌলতদিয়া ঘাটে যাত্রীদের ঢল, নেই ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
দৌলতদিয়া ঘাটে যাত্রীদের ঢল, নেই ভোগান্তি

রাজবাড়ী: ঈদের আনন্দ প্রিয়জনের সঙ্গে উপভোগ করতে ইট পাথরের রাজধানী ঢাকা ছেড়ে নাড়ির টানে গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছে মানুষ।

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষের চাপ বেড়েছে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে।

ঈদে যাত্রী ও যানাবহন পারাপারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১১টি রো রো ফেরি, ৭টি ইউটিলিটি ফেরি, ২টি ড্রাম ফেরি, ১টি ছোট ফেরিসহ মোট ২১টি ফেরি চলাচল করছে। পাশাপাশি যাত্রী পারাপারে ২১টি লঞ্চ চলছে। তবে দৌলতদিয়া ঘাট প্রান্তে অতিরিক্ত যাত্রীর চাপ থাকলেও কোনো ভোগান্তি নেই। ঈদের আগে যাত্রীর চাপ আরও বাড়বে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন বাংলানিউজকে জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে সর্বশেষ কৃষ্ণচূড়া নামে একটি ইউটিলিটি ফেরি নৌ-রুটে যুক্ত হওয়ায় সর্বোচ্চ সংখ্যক ফেরি চলাচল করছে। এর আগে, এই নৌ-রুটে ২০টি ফেরি চলছিল নিয়মিত। যাত্রীদের কথা চিন্তা করেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) বেলা ১২টার দিকে সরেজমিনে ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, দৌলতদিয়া প্রান্তে ফেরি পারের অপেক্ষায় নেই কোনো বাস। সিরিয়ালে নেই কোনো ট্রাক ও কাভার্ডভ্যান। দেশের বিভিন্ন স্থান থেকে আসা এসব যানবাহন কোনো ভোগান্তি ছাড়াই ফেরিতে পদ্মা পাড়ি দিচ্ছে। দৌলতদিয়া ফেরিঘাটে পৌঁছে যাত্রীরা ভোগান্তি ছাড়াই দেশের বিভিন্ন স্থানে রওনা দিচ্ছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপা্রপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বাংলানিউজকে জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২১টি ফেরি চলাচল করছে। কোন রকম দুর্ভোগ ছাড়াই ঈদে মানুষ বাড়িতে যাচ্ছেন। ফেরিঘাট এলাকায় যাত্রীদের জানমাল নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য কাজ করছেন।

রাজবাড়ী পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান জানান, ঈদে ঘরমুখো মানুষ যাতে নিবিঘ্নে পারাপার হয়ে বাড়ি ফিরতে পারে তার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী সজাগ দৃষ্টিতে কাজ করে যাচ্ছে।

কোন ধরনের ছিনতাই, মলম পার্টি, চুরির ঘটনা যাতে ঘটতে না পারে সেদিকে নজরদারি করা হচ্ছে। সকলের সহযোগিতা প্রয়োজন। কোনো চক্র বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাকে আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।