ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরের মহাসড়কে যানজট কমলেও রয়েছে ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
উত্তরের মহাসড়কে যানজট কমলেও রয়েছে ধীরগতি

সিরাজগঞ্জ: ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে গাড়ীর চাপ ক্রমাগত বাড়ছে। ফলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কখনও যানজট আবার কখনও ধীরগতিতে চলছে গাড়ি।

শুক্রবার (২৯ এপ্রিল) সকাল ৮টা থেকে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে কড্ডার মোড়, ঝাঐল ওভার ব্রিজ হয়ে নলকা মোড় পর্যন্ত ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়। তবে পুলিশি তৎপরতায় বেলা ১১টা থেকে যানজট কমে আসলেও ধীরগতি রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার সকাল থেকেই এ মহাসড়কে কখনও ধীরগতি আবার কখনো থেমে থেমে যানজট দেখা দেয়। বেলা বাড়ার সাথে সাথেই যানজটের তীব্রতা বাড়তে থাকে। এক পর্যায়ে সেতুর গেলাচত্বর থেকে নলকা সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের তৎপরতায় ধীরে ধীরে কমতে থাকে যানজট। তবে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক থেকে শুরু করে হাটিকুমরুল গোলচত্বর হয়ে চান্দাইকোনা পর্যন্ত অন্তত ৪০ কিলোমিটার ধীরগতি রয়েছে।

জেলা ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান সালেক বলেন, যানবাহনের সংখ্যা বাড়ার কারণে ধীরগতি রয়েছে। মাঝে মধ্যে যানজট সৃষ্টি হলেও সেটা দীর্ঘস্থায়ী নয়। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করতে মাঠে রয়েছে পুলিশ।

কড্ডার মোড় এলাকা থেকে সিরাজগঞ্জ পুলিশ সুপার হাসিবুল আলম বলেন, রাস্তার ক্যাপাসিটির তুলনায় গাড়ীর চাপ কয়েক গুন বেশি। গাড়ীগুলো রাস্তায় এলেই গতি কমে যায়। এ কারণে ধীরগতি রয়েছে। তবে ওই অর্থে যানজট নেই।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।