ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়তে শুরু করেছে যানবাহনের চাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
বাড়তে শুরু করেছে যানবাহনের চাপ

সাভার (ঢাকা): ঈদ-উল-ফিতর পরিবারের সঙ্গে উদযাপন করতে ছুটতে শুরু করেছে ঘরমুখো মানুষ। সাভারের মহাসড়কগুলোতে সেই সঙ্গে বাড়তে শুরু করেছে যানবাহনের চাপ।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল থেকে নবীনগর-চন্দ্রা, ঢাকা-আরিচা ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে যানবাহনের চাপ দেখা গেছে। এছাড়া স্থানীয় বাসের কাউন্টার গুলোতে ভিড় করতে শুরু করেছেন যাত্রীরা। তবে সড়কের কোথাও কোনো যানজটের সৃষ্টি না হলেও থেমে থেমে চলছে যানবাহন।

জানা গেছে, ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (ডিইপিজেড) এলাকার পোশাক কারখানাগুলো মূলত আজ থেকে ৩০ শতাংশ ছুটি ঘোষণা করেছে। এরপর থেকে কাউন্টারগুলোতে যাত্রীদের সংখ্যা বাড়তে শুরু করেছে বলে জানিয়েছেন পরিবহন শ্রমিকরা।

আশুলিয়ায় পোশাক কারখানায় কাজ করেন মিলন। তিনি বলেন, বাড়ির সবার সঙ্গে ঈদ করার জন্য আজ বাড়ি যাইতাছি। রংপুরের ভাড়া লোকাল বাসে ১০০০ চাইতাছে। আর ছাদে ৩০০-৪০০। যার কাছে যেমন পায়। তবে এখনও তেমন যাত্রী নাই। এই জন্য একটু কমে যাওয়া যায় কি না এ জন্য অপেক্ষা করতেছি।

বাইপাইল এলাকার উত্তরবঙ্গ পরিবহন কাউন্টারের মাস্টার মো. উজ্জ্বল বলেন, আজ গার্মেন্টস ছুটি হইছে দুপুরে। কেবল শ্রমিকরা বাসা থাইকা বাইর হইয়া কাউন্টারের দিকে আসতাছে। বিকেলের পর থাইকা যাত্রী অনেক বাইরা গেছে।

সাভার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই এডমিন) আব্দুস সালাম বলেন, সড়কের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো যানজট নেই এখন পর্যন্ত। তবে আজ ৩০ শতাংশ কারখানায় ছুটি হয়েছে। বাকিটা হবে ৩০ এপ্রিল। আমরা সব প্রস্তুতি নিয়ে রেখেছি।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।