ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় জাতীয় আইনি সহায়তা দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
নেত্রকোনায় জাতীয় আইনি সহায়তা দিবস পালিত

নেত্রকোনা: ‘বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’ এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২২। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

জাতীয় আইনগত সহায়তা দান সংস্থা নেত্রকোনা জেলা কমিটির আয়োজনে ২৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৯টায় জেলা জজ আদালত প্রাঙ্গণে রঙিন বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবির। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো আদালত প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় র‌্যালিতে জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ইফতেখার বিন আজিজ, জেলা পুলিশ সুপার আকবর আলী মুন্সী, সিভিল সার্জন ডাক্তার মো. সেলিম মিঞা, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হাসিনুর রহমান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মাকসুদা খানম, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, পাবলিক প্রসিকিউটর ইফতেখার উদ্দিন তালুকদার মাসুদ, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল হাসেমসহ জেলার সরকারি বিভিন্ন দপ্তর প্রধানরা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

পরে আদালত প্রাঙ্গণে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবির। এতে বক্তব্য দেন জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান, পুলিশ সুপার, সিভিল সার্জন ও পৌর মেয়র।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।