ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাংলাবাজার রুটে রাত ১০টা পর্যন্ত চলবে লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বাংলাবাজার রুটে রাত ১০টা পর্যন্ত চলবে লঞ্চ

মাদারীপুর: ঈদে যাত্রীচাপ নিয়ন্ত্রণে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে। বিআইডব্লিউটিএ'র এমন সিদ্ধান্তে এখন এই রুটে সকাল সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে লঞ্চ।

এদিকে এই নির্দেশনা অনুযায়ী বুধবার (২৭ এপ্রিল) ভোর সাড়ে ৬টা থেকে এই রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাটের সহকারী ট্রাফিক পরিদর্শক মো.ফরিদ  এ তথ্য নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিসি'র বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ঈদকে সামনে রেখে বুধবার সকাল থেকেই ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে। নৌরুটে ৮৭ টি লঞ্চ চলাচল করছে। যাত্রীদের পারাপার নির্বিঘ্ন করতে লঞ্চ চলাচলের শেষ সময় রাত সাড়ে ৮টার পরিবর্তে রাত ১০টা পর্যন্ত করা হয়েছে। আগামী ১৫ মে পর্যন্ত এই নিয়মে লঞ্চ চলবে।

এদিকে বুধবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘরমুখো যাত্রীদের প্রচণ্ড চাপ তৈরি হয় ঘাটে। দুপুরের পর থেকে চাপ কিছুটা কমেছে।

বিআইডব্লিউটিএ'র বাংলাবাজার লঞ্চঘাটের সহকারী ট্রাফিক ইন্সপেক্টর মো. ফরিদ বলেন,'যাত্রীদের চাপ বাড়লে রাত ১০টা পর্যন্ত লঞ্চ চলবে। ঈদ শেষে কর্মস্থলে ফেরা পর্যন্ত এই নিয়ম থাকবে। '

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।