ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

কমলনগরে গোয়ালঘরে ভিজিএফ’র ৭ বস্তা চাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
কমলনগরে গোয়ালঘরে ভিজিএফ’র ৭ বস্তা চাল

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে গোয়ালঘর থেকে ভিজিএফ’র ৭ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। ঈদে দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া এ উপহার চর মার্টিন ইউনিয়ন পরিষদ থেকে গোপনে গোয়ালঘরে এনে রাখা হয়।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে উপজেলার চর মার্টিন ইউনিয়ন পরিষদ সংলগ্ন রেখার বাপের বাড়ি চালগুলো পাওয়া যায়। খবর পেয়ে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও চরমার্টিন ইউনিয়নের তদারকি কর্মকর্তা (ট্যাগ অফিসার) মোর্শেদ আলম চালগুলো জব্দ করেন। পরে সেগুলো হাজিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের হেফাজতে রাখা হয়েছে।

স্থানীয়রা জানায়, সকাল থেকে চর মার্টিন ইউনিয়ন পরিষদে দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফ এর চাল বিতরণ করা হয়। ইউপি চেয়ারম্যান ইউছুফ আলীর ঘনিষ্ঠজন স্থানীয় নুর হোসেনসহ তার লোকজন দিয়ে বেনামে টোকেনের মাধ্যমে চাল সংগ্রহ করে গোয়ালঘরে বস্তা ভরে রাখে তারা। এসময় বিষয়টি জানাজানি হলে চালের বস্তা রিকসায় করে অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে ৭ বস্তা চাল জব্দ করা হয়। তাৎক্ষণিক নুর হোসেন পালিয়ে যায়।

নুর হোসেন চর মার্টিন ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের হারিছ সর্দার বাড়ির মনির হোসেনের ছেলে। সে চর মার্টিনের চেয়ারম্যান ইউছুফ আলীর ঘনিষ্ঠ বলে জানায় জানায় এলাকাবাসী।  

তারা জানান, আগেও বিভিন্ন সময়ে সরকারি চাল বিতরণের দিন একই কায়দায় চেয়ারম্যানের লোকজন চাল সংগ্রহ করে অন্যত্র নিয়ে বিক্রি করতো।

চরমার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, নুর হোসেন এরআগেও কয়েক দাফে সরকারি চাল চালাচালি করেছে বলে স্থানীয়দের কাছে শুনেছি, এবার হাতে নাতে ধরেছি। নুর হোসেনকে জিজ্ঞাসা করলে সে চেয়ারম্যানের হয়ে চাল সংগ্রহ করেছে বলে জানিয়ে ঘটনাস্থল থেকে সটকে পড়ে। সকাল থেকে তিন রিকসা চাল গোয়াল ঘর থেকে অন্যত্র সরিয়ে নিয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউছুফ আলীর মুঠোফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও চরমার্টিন ইউপির ট্যাগ অফিসার মোর্শেদ আলম বলেন, নুর হোসেন টোকেনের মাধ্যমে পরিষদ থেকে চাল সংগ্রহ করেছে। তবে একসাথে এতোগুলা চাল তার সংগ্রহে থাকা বেআইনি। রিকশাসহ চালগুলো জব্দ করা হয়েছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান জানান, তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।