ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘গৃহহীন মানুষকে ঘরসহ জমি দেওয়া বিশ্বে অনন্য নজির’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
‘গৃহহীন মানুষকে ঘরসহ জমি দেওয়া বিশ্বে অনন্য নজির’

নওগাঁ: খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ঠিকানা বিহীনদের স্থায়ী বসবাসের স্থান করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে এতো বিপুল সংখ্যক গৃহহীন মানুষকে ঘরসহ জমিদান বিশ্বে অনন্য নজির।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার অমরপুর আশ্রায়ণ প্রকল্প প্রাঙ্গণে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

এ সময় মন্ত্রী বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” প্রধানমন্ত্রীর এ স্বপ্ন আজ বাস্তবে রুপ নিয়েছে। এরই ধারাবাহিকতায় আজ প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন। এ কারণে ঈদের আগে গৃহহীন পরিবারে ঈদের আনন্দ পৌঁছে গেছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সবার জন্য সেবা জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন। তাদের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন। প্রধানমন্ত্রীর হাত ধরেই এ দেশ একদিন সোনার বাংলায় পরিণত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, সাপাহার উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেনসহ অন্যান্যরা।

প্রসঙ্গত, তৃতীয় পর্যায়ে নওগাঁ জেলায় ৫৪০টি গৃহহীন পরিবার গৃহ ও জমি পাচ্ছেন। এবার আরও মজবুত ভিত্তি ও গুণগত মানসম্পন্ন বাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়ির নির্মাণ বাবদ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।