ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জবাসীর নিত্যদিনের সঙ্গী এখন ডাকাত

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৬ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
কেরানীগঞ্জবাসীর নিত্যদিনের সঙ্গী এখন ডাকাত

কেরানীগঞ্জ: ডাকাতি এখন কেরানীগঞ্জের নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। একটু স্বচ্ছলতা আর বাড়িতে সুন্দর বিল্ডিং হলেও ডাকাতদের টার্গেটে পরিণত হচ্ছে এ এলাকার মানুষ।

বিশেষ করে প্রবাসী পরিবারগুলোই তাদের প্রথম পছন্দ।  

উপজেলার দুটি থানাই একাধিক সফল অভিযানের পরও থামছেনা ডাকাতির ঘটনা, বরং দিনদিন বেড়েই চলছে। এবার ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে পাশাপাশি দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাতের ছোড়া গুলি ও অস্ত্রের আঘাতে ১০ জন আহত হন।  

রোববার (২৪ এপ্রিল) রাতে উপজেলার তেঘরিয়া ইউনিয়নের ঘোষকান্দা গ্রামের প্রবাসী ইসলাম মিয়া ও তার পার্শ্ববর্তী সানাউল্লাহ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, গভীর রাতে স্বশস্ত্র ডাকাত দল বিল্ডিংয়ের বারান্দার গ্রিল কেটে প্রথমে ইসলাম মিয়াত বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ৪ লাখ ২০ হাজার টাকা, ৫ ভরি স্বর্ণালঙ্কার ও তিনটি স্মার্টফোনসহ ঘরের মূল্যবান জিনিসপত্র নিয়ে যাওয়ার সময় পার্শ্ববর্তী সানাউল্লার বাড়িতে প্রবেশ করলে তারা ডাকাতের উপস্থিতি টের পেয়ে চিৎকার শুরু করে।  

চিৎকার শুনে তার চাচা চানমিয়া ও আলিনুর বাইরে এলে তাদের রড দিয়ে মাথায় আঘাত করে। এরপর গ্রামবাসী ডাকাতদের ঘিরে ফেলতে চাইলে তাঁরা গুলি ছুড়ে পালিয়ে যাওয়ার সময় ডাকাতের ছোড়া গুলিতে আহত হন- কাউসার, সুরত আলী, রিপন ও মিজান। এছাড়াও ডাকাতরা রডের আঘাতে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আছেন রোকসানা আলিনুর ও চান মিয়া। ইসলাম ও তার দুই মেয়ে সুইটি ও তানহা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতেই আছেন।  

এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জুলফিকার ঘটনাস্থল পরিদর্শন করে বাড়ির সিসি ফুটেজ জব্দ করেছে।

এ বিষয়ে জানতে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় গিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে না পেয়ে একাধিকবার মোবাইলে ফোন করা হলেও তিনি ধরেননি। তবে ভুক্তভোগী পরিবার জানিয়েছে এ বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।