ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উন্নত দেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা: প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
উন্নত দেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা: প্রতিমন্ত্রী

চাঁদপুর: জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে দেশের বর্তমান উন্নয়নের চিত্র তুলে ধরে বক্তব্য রাখতে গিয়ে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, আমরা উন্নয়নশীল দেশ এবং উন্নত দেশের যে স্বপ্ন বাস্তবায়ন করতে যাচ্ছি এর রূপকার হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

আমাদের মাথাপিছু আয় বেড়েছে। মাতৃমৃত্যুর হার কমেছে। স্বাস্থ্য ব্যবস্থা উন্নত হওয়ার কারণে মানুষের গড় আয়ু বেড়েছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোসহ শিক্ষা ব্যবস্থার সার্বিক উন্নয়ন হয়েছে। ১৯৭১ সালে পাকিস্তানের মাথা পিছু আয় আমাদের চাইতে বেশি ছিল। এখন পাকিস্তানের চাইতে আমাদের মাথা পিছু আয় ৪৫ শতাংশ বেশি।

রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া উচ্চ বিদ্যালয়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমেদের সভাপতিত্বে জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতাদের সঙ্গে উন্নয়ন বিষয়ক মতবিনিময় এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের উন্নয়নগুলো প্রান্তিক পর্যায়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্যদের মাধ্যমে বাস্তবায়ন হয়। তাই এসব উন্নয়নমূলক কাজগুলো বাস্তবায়নের পূর্বে জনপ্রতিনিধিদের স্থানীয় সব পেশার লোকদের সঙ্গে আলোচনা ও পরামর্শ করে করতে হবে। কারণ আপনারা জনগণের সরাসরি ভোটে নির্বাচিত হয়েছেন। কাজগুলো স্বচ্ছতার মাধ্যমে করা হলে আপনাদের প্রতি জনগণের আস্থা বাড়বে এবং আগামী নির্বাচনে জনগণ আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

ড. শামসুল আলম বলেন, একজন জনপ্রতিনিধি সমাজকে পরিবর্তন ও সুন্দর করে গড়ে তুলতে পারেন। আপনারা নিজ এলাকায় সন্ত্রাস, মাদক ও বাল্যবিয়ে বন্ধে তৎপর ভূমিকা পালন করবেন। বিশেষ করে বাল্যবিয়ে যেন না হয়, এ ব্যাপারে সচেতনতা সৃষ্টি করবেন। সরকারের উন্নয়নের অর্থগুলো সঠিকভাবে ব্যয় করবেন। যারা সরকারের উন্নয়নের টাকা আত্মসাৎ করবে তাদের আমরা ঘৃণা করব এবং তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও পেশাজীবীদের পরামর্শ নিয়ে চলমান উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। বিশেষ করে মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প বহু বছর সংস্কার হয়নি। সেটি সংস্কার করা হবে। এটির জন্য বরাদ্দও হয়েছে।

আরও বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরীফুল হাসান, মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মিজানুর রহমানসহ স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যবৃন্দ।

বাংলাদেম সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।