ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফপই অ্যালামনাই অ‍্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ফপই অ্যালামনাই অ‍্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি গঠন

ঢাকা: ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট (ফপই) অ্যালামনাই অ‍্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) রাজধানীর মধ্যবাড্ডার একটি পার্টি সেন্টারে অ‍্যাসোসিয়েশনের সাধারণ সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের প্রায় তিন শতাধিক নবীন-প্রবীণ সাধারণ সদস্যের অংশগ্রহণে সাধারণ সভা, ইফতার ও দোয়া মাহফিল মিলনমেলায় পরিণত হয়।

সাধারণ সভা সঞ্চালনা করেন সংগঠনের অন্যতম প্রতিষ্ঠা সদস্য প্রকৌশলী মো. কামরুল ইসলাম লিখন।

সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য প্রকৌশলী এবিএম আনোয়ারুল হক (ফপই ব্যাচ-১৯৬৬)। বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী এ কে এম সালাহউদ্দীন হিরক (ফপই বাচ-১৯৭২)।  

সভায় পবিত্র কোরআন তেলওয়াত করেন প্রবীণ অ‍্যালামনাই প্রকৌশলী কাজী নজরুল ইসলাম (১৯৮৩ ব‍্যাচ)।

সভায় সূচনা বক্তব্যে অ‍্যাসোসিয়েশনের আহ্বায়ক ও সভার সভাপতি প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম বলেন, আমরা অ‍্যালামনাইদের জুনিয়র-সিনিয়রে বিভাজন দেখতে চাই না, আমরা সংগঠনকে কোনও একক ব‍্যক্তি বা গোষ্ঠীর নিয়ন্ত্রণে দেখতে চাই না। আমরা সব ব‍্যাচের অংশগ্রহণে একটি সর্বজনীন অ‍্যালামনাই অ‍্যাসোসিয়েশন দেখতে চাই।

প্রধান বক্তা প্রকৌশলী কাজী নজরুল ইসলাম (ফপই বাচ-১৯৮৩) তার বক্তব্যে বর্তমান সময়ে কিছু সদস্যদের অসাংগঠনিক কর্মকাণ্ডের নিন্দা জানান এবং সামনে এগিয়ে চলার দিকনির্দেশনা দেন।

সভায় বিশেষ অতিথি প্রকৌশলী এ কে এম সালাহউদ্দীন হিরক, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর আগামী ২০২২-২০২৪ সালের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে যথাক্রমে প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম (ব‍্যাচ-১৯৮০) এবং প্রকৌশলী কাজী নজরুল ইসলাম (ব‍্যাচ-১৯৯৭) এর নাম প্রস্তাব করেন।

উপস্থিত সাধারণ সদস্যরা সর্বসম্মতভাবে করতালির মাধ্যমে উক্ত প্রস্তাব সমর্থন করেন।  

এ সময় সভার প্রধান অতিথি প্রকৌশলী আনোয়ারুল হক তার বক্তব্যে সংগঠনের সাফল্য কামনা করেন এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিনন্দন জানান এবং দ্রুত সময়ের মধ্যে অনুমোদিত গঠনতন্ত্রের আলোকে পূর্ণাঙ্গ নির্বাহী কমিটি গঠনের দায়িত্ব প্রদান করেন এবং সংগঠনের স্বার্থ সংরক্ষণ ও অগ্রযাত্রায় পাশে থাকার প্রত‍্যয় ব‍্যক্ত করেন।

এছাড়া সভায় আরও বক্তব্য দেন ফপই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য দেশ বরেণ্য প্রকৌশলীরা এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্র সংসদের সাবেক ছাত্র নেতা, বাকাছাপের সাবেক নেতারা।

সাধারণ সভার আলোচনা শেষে অ্যালামনাই অ্যাসোসিয়েশন পরিবারের সদস্যরা যারা ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া, ইফতার এবং নামাজের বিরতি শেষে আরও কয়েকজন ফপই অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।