ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ গরুর মৃত্যু, বাকরুদ্ধ খামারি সফিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ গরুর মৃত্যু, বাকরুদ্ধ খামারি সফিক

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬টি গরুর মৃত্যু হয়েছে। এসময় আরও পাঁচটি গরু গুরুতর আহত হয়।

এসময় ওই গরুগুলোকে রক্ষা করতে গিয়ে আহত হন খামারি সফিক।  

এ ঘটনায় শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন খামারি সফিক। কিছুক্ষণ পর পর কান্নায় ভেঙে পড়ছেন তিনি।

শনিবার (২৩ এপ্রিল) মধ্যরাতে বাঙ্গরা বাজার থানাধীন কালিপুরা গ্রামে এ ঘটনা ঘটে। মৃত গরুগুলোর মধ্যে বাছুর রয়েছে দুটি ও চারটি বড় গরু। এতে খামারি সফিকের প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।

খামারি সফিক বলেন, ভাইরে আমি তো শেষ! আপনারা একটু দেখে যান। আমার কষ্টের লালন-পালন করা গরুগুলো কীভাবে মরে পড়ে আছে।  

তিনি আরও বলেন, রাত ১১টায় গরুগুলোকে খাবার দিয়ে আমি ঘুমাতে যাই। রাত প্রায় ১টায় গরুর ছোটাছুটির শব্দে আমার ঘুম ভাঙে। তখন গোয়াল ঘরে  ‍ঢুকতে গিয়ে দরজা স্পর্শ করতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যাই। তাৎক্ষণিক উঠে ঘরের মেইন সুইচ বন্ধ করে গোয়াল ঘরে গিয়ে দেখি ছয়টি গরু মরে গেছে। আর বাকি পাঁচটি গরু অসুস্থ হয়ে পড়ে আছে।

স্থানীয় প্রতিবেশী মতিউর রহমান বলেন, ছোট খামারি সফিক স্বাবলম্বী হওয়ার আশায় একটা গরু থেকে ১১টা গরু করেন। তিনি খুবই দরিদ্র। অটোরিকশা চালানোর আয় দিয়ে গরু লালন-পালন ও সংসার চালাতেন। দিনরাত পরিশ্রম করে গরুর খামার করে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখতেন তিনি। তার স্বপ্ন আর পূরণ হলো না। এখন তার কান্না থামছেই না। আশাকরি, সরকার ও বিত্তবানরা তাকে সহযোগিতা করলে সে আবার ঘুরে দাঁড়াতে পারবে।

মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিষেক দাশ বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। খামারি সফিকের আর্থিক অবস্থা জানার পর আমি জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে কথা বলেছি। ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছি। আজ তাৎক্ষণিকভাবে কিছু সহায়তা করা হবে। পরে রিপোর্ট জমা দিয়ে ঊধ্বর্তন কর্তৃপক্ষ থেকে আরও সহযোগিতা করার চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।