ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাল খুলছে নলকা সেতুর ১ লেন, উত্তরের ঈদযাত্রায় স্বস্তির আশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
কাল খুলছে নলকা সেতুর ১ লেন, উত্তরের ঈদযাত্রায় স্বস্তির আশা সেতুর এক লেন (ছবিতে ডানের অংশ) খুলে দেওয়া হচ্ছে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী গাড়ির জন্য

সিরাজগঞ্জ: উত্তর-দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষের যাতায়াতের অন্যতম রুট বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক।  এতোদিন এ মহাসড়কটির গলার কাঁটা হয়ে থাকা জরাজীর্ণ নলকা সেতুটির পাশের নতুন সেতুর এক লেন খুলে দেওয়া হচ্ছে সোমবার (২৫ এপ্রিল)।

লেনটি খোলার মধ্য দিয়ে এতোদিনের যানজটের অন্যতম প্রধান কারণ থেকে মুক্ত হতে যাচ্ছে মহাসড়কটি।  

সোমবার সকালেই জরাজীর্ণ পুরাতন নলকা সেতুর পাশেই নব-নির্মিত সেতুটির একটি লেন খুলে দেওয়া হচ্ছে। এছাড়া চার লেন মহাসড়ক নির্মাণ কাজের জন্য সৃষ্ট সব প্রতিবন্ধকতা দূর করে বিভিন্ন স্থানে থাকা অসংখ্য খানাখন্দ সংস্কার করা হয়েছে। এতে করে এ মহাসড়কে অনেকটাই স্বস্তি ফিরে আসতে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

রোববার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও সংযোগ সড়ক সাসেক-২ প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক আহসান মাসুদ বাপ্পী বাংলানিউজকে জানান, নলকা সেতু সোমবার সকালেই খুলে দেওয়া হবে। ওই লেনে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল করবে। এছাড়াও পুরনো সেতু দিয়ে ঢাকামুখী যানবাহন চলবে। এছাড়া এ মহাসড়কের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলো সংস্কার করা হয়েছে। আশা করছি, এ মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন হবে। নলকা সেতুতে ধীরে চলতে হয় বলে যানজট লেগেই থাকে

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে প্রায় ৪৫০ জন পুলিশ মোতায়েন থাকবে। যে কোনো পরিস্থিতি মোকাবিলায় ১৫০ জন করে তিনভাগে বিভক্ত হয়ে পালাক্রমে দায়িত্ব পালন করবেন তারা। যানবাহনের যে চাপ রয়েছে, লেন মেনে গাড়ি চললে এতে যানজট সৃষ্টির আশঙ্কা নেই।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার জানান, নলকা সেতুর এক লেন চালু করাসহ মহাসড়কের খানাখন্দ সংস্কারের অধিকাংশ কাজ শেষ হয়েছে। আগামী ২৭ এপ্রিল থেকে মহাসড়কে নির্মাণ কাজ বন্ধ রাখা হবে। আশা করছি, এ মহাসড়কে ঈদযাত্রায় স্বস্তি ফিরে আসবে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।