ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

মৌলভীবাজার: মৌলভীবাজারে পবিত্র রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফল, ইফতার সামগ্রী ন্যায্য দামে ও স্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য পাওয়া নিশ্চত করার লক্ষ্যে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে ও জেলা গোয়েন্দা পুলিশ ফোর্সের সহযোগিতায় মনিটরিং-সচেনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় মৌলভীবাজার সদর উপজেলার বাজার টার্নিং পয়েন্ট, সিলেট রোড, কুসুমবাগসহ বিভিন্ন জায়গায় নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী, কলার ব্যবসার পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের প্রতিষ্ঠানে সরেজমিন অভিযান পরিচালিত হয়।         

অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, আজকের অভিযানে কলা বিক্রয়ের পাকা ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, মেয়াদ উত্তীর্ণ রং বিক্রয় করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করা, মাংসের ওজনে কম দেওয়া, রংয়ের কোটায় মূল্য মুছে ফেলাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মোট চারটি প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।  

এ সময় বাজার টার্নিং পয়েন্টে অবস্থিত রাজু মিয়ার দোকানকে ২ হাজার টাকা, সিলেট রোডে অবস্থিত তাহমিনা ফল ভাণ্ডারকে ৩ হাজার টাকা, কুসুমবাগে অবস্থিত ইসলাম হার্ডওয়্যারকে ৪ হাজার টাকা, খোরশেদ আলমের কলার আড়তকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়েছে বলেও জানান তিনি।    

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২২
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।